ইভটিজিং ও বাল্যবিবাহ বন্ধে ছাত্র-ছাত্রীদের শপথ পড়ালেন ওসি

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৭:০২ পিএম

নোয়াখালী সোনাইমুড়ী উপজেলায় বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শ্রেণিকক্ষে গিয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং আত্মাহত্যা, মোবাইল ফোনে প্রতারণা ও নারী অধিকারসহ বাল্যবিবাহরোধে সচেতনতামূলক বক্তব্য শপথ পাঠ করান সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হারুন অর রশিদ। আজ শনিবার (২০ আগস্ট) দুপুর ২ টায় উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজে বিভিন্ন শ্রেণির শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে সচেতনামুলক বক্তব্য রাখেন ওসি।

এ বিষয়ে সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হারুন অর রশিদ বিডি২৪লাইভকে বলেন, মাদক, বাল্যবিবাহ, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সাথে কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা প্রকট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজের এবং পরিবারের ভালো বুঝতে হবে।

তিনি আরো বলেন, সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অসম প্রেম,অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজেব্যাধি হিসেবে যেনো রুপান্তরিত না হয় এ কারণেই সবাইকে সচেতন হতে হবে। পর্যায়ক্রমে সব বিদ্যালয় ও কলেজে এ ধরনের সচেতনমূলক ক্লাস ও শপথের আয়োজন করা হবে। তিনি আরোও বলেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে।

যেকোনো মূল্যে এটা প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা। অপ্রাপ্ত বয়সে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। সবাইকে বোঝাতে হবে লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন সচেতনামূলক ক্লাসের আয়োজন করা হয়েছে। এ সময় বিভিন্ন স্কুল ও কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ ও থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: