নিখোঁজ হওয়া ৩টি ফিশিং বোর্ড ও ৬৫ জেলে উদ্ধার

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ১১:০৮ পিএম

জি এম মাছুম বিল্লাহ (শ্যামনগর) সাতক্ষীরা থেকে: বৈরী আবহাওয়ায় নিখোঁজ হওয়া ৪১টি ফিশিং বোর্ডের মধ্যে থেকে ৩টি বোর্ড ও ৬৫ জেলে উদ্ধার করেছে বনবিভাগ। বনবিভাগ ও উদ্ধারকৃত জেলেদের ভাষ্যমতে, ঝড়ের কবলে পড়ে বরগুনা ও পাথরঘাটার ৫টি ফিশিং বোর্ড।যার মধ্যে ২টি বোর্ড ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। নিখোঁজ হয় বোর্ডে থাকা জেলেরা।অন্য ৩টি বোর্ডসহ ৪১জন জেলে ভাসতে ভাসতে ভারতের সীমানায় পৌঁছায়।

ভারতীয় জেলেরা তাদের উদ্ধার করে বনবিভাগের হলদিবুনিয়া অফিসে পৌঁছে দেয়।অন্য দিকে ডুবে যাওয়া ২টি বোর্ডের ২৪জন জেলেকে উদ্ধার করে বনবিভাগের হলদিবুনিয়া অফিসে পৌঁছে দেয় ভারতীয় জেলেরা। শনিবার (২০ আগস্ট) সন্ধ্যায় এসব জেলে ও ৩টি ফিশিং বোর্ড উদ্ধার করে বনবিভাগ। বুড়ি গোয়ালিনী রেঞ্জ কর্মকর্তা নুর আলম জানান, ভারতীয় জেলেরা এ পর্যন্ত ৬৫ জন জেলে ও তিনটি ফিশিং বোর্ড বন বিভাগের কাছে হস্তান্তর করেন।

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে বেশ কিছু ফিশিং বোর্ড নিখোঁজ হয় তার মধ্যে ৩টি বোর্ড ও ৬৫জন জেলে ভারতীয় জেলেদের সহযোগিতায় উদ্ধার করে বন বিভাগের হলদিবুনিয়া অফিস। তিনি আরো বলেন, বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে উদ্ধারকৃত জেলেদের কাছে থেকে অঙ্গীকারনামা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: