অবশেষে বশেমুরবিপ্রবির ক্যাফেটেরিয়া চালুর উদ্যোগ শুরু

প্রকাশিত: ২১ আগষ্ট ২০২২, ১২:৪২ পিএম

অবশেষে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে ক্যাফেটেরিয়া চালুর উদ্দেশ্যে দরপত্র আহবান করা হয়েছে। বুধবার (১৭আগস্ট ২০২২) বিশ্ববিদ্যালয় উপপরিচালক, পউও ও প্রকল্প পরিচালক (ভারপ্রাপ্ত) তুহিন মাহমুদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে দরপত্র আহ্বান করা হয়।

বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ক্যাফেটেরিয় পরিচালনার জন্য সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞ ব্যক্তি বা প্রতিষ্ঠানের নিকট হতে দরপত্র আহবান করা হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী দরপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩১ আগস্ট দুপুর দুপুর ১২.০০ টা এবং একইদিন দুপর ১.০০ টায় দরপত্র উন্মুক্ত করা হবে।

ক্যাফেটেরিয়ায় শিক্ষার্থীদের সুবিধার্থে স্বল্পমূল্যে খাবার ব্যবস্থা চালু করার আহ্বান জানিয়ে শিক্ষার্থী শরীফুল ইসলাম সোহাগ বলেন, ‘বর্তমান সময়ে প্রতিটি খাবারের মূল্যসহ পরিবহন ভাড়া প্রায় দ্বিগুণ হওয়ায় একজন শিক্ষার্থীর নূন্যতম মাসিক ব্যায় দাড়িয়েছে ৬০০০-৭০০০ টাকা যা যেকোনো নিম্নবিত্ত বা মধ্যবিত্ত পরিবারের জন্য বহন করা রীতিমতো অসম্ভব।

এমনকি বাহিরের খাবারের মূল্যের কথা বাদই দিলাম বিশ্ববিদ্যালয়ের হলগুলোতেও ভর্তুকি না দেয়ায় যেভাবে খাবারের মুল্য নেয়া হচ্ছে যেখানে আমাদের মতো মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবার থেকে আসা শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনযাপন করাই দুঃসাধ্য হয়ে উঠছে। এসকল কারণে প্রশাসনের প্রতু আহ্বান তারা যেন মানবিক দিক বিবেচনা করে, শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ভর্তুকি দিয়ে ক্যাফেটেরিয়ায় স্বল্প মূল্যে খাবারের সুবিধা নিশ্চিত করে।’

ক্যাফেটেরিয়ার বিষয়ে স্বাক্ষরকারী তুহিন মাহমুদ বলেন, ‘আমরা আশা করছি সেপ্টেম্বর মাসের মধ্যেই সকল প্রক্রিয়া সম্পন্ন করে ক্যাফেটেরিয়া চালু করতে পারবো।’

প্রসঙ্গত, বশেমুরবিপ্রবি উন্নয়ন প্রকল্পের অধীনে ২০১৪ সালে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া ভবন নির্মাণ করা হয়। এরপর কিছুদিন ক্যাফেটেরিয়ার কার্যক্রম চালু থাকলেও পরবর্তীতে এটিকে দীর্ঘদিন ছাত্রী হল হিসেবে ব্যবহার করা হয় এবং বর্তমানে এটি বিভিন্ন সংগঠনের অফিসরুম হিসেবে ব্যবহৃত হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: