চাটমোহরে আগুনে পুড়লো দিনমজুরের সর্বস্ব

প্রকাশিত: ৩০ আগষ্ট ২০২২, ১১:২৯ পিএম

পাবনার চাটমোহরে আগুনে পুড়ে গেছে হতদরিদ্র দিনমজুর পরিবারের সর্বস্ব। গত সোমবার (২৯ আগস্ট) বিকেলে উপজেলার মথুরাপুর ইউনিয়নের মথুরাপুর গ্রামের আব্দুল হান্নান মালিথার বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অন্তত দুই লাখ টাকার ক্ষতি হয়েছে। ঘর হারিয়ে ক্ষতিগ্রস্থপরিবারের পাঁচ সদস্য অন্যের বাড়িতে মানবেতর জীবনযাপন করছেন।

জানা গেছে, ওইদিন বিকেলে দিনমজুর হান্নান বাড়িতে ছিলেন না। তার স্ত্রী রোজিনা খাতুন রান্না ও খাওয়া শেষে বাগানে বসে বাঁশজাত পণ্য ডালা, টুরি বানাচ্ছিলেন। এ সময় চুলার আগুন থেকে পাটখড়িতে আগুন লাগে। এরপর ঘরে ছড়িয়ে পড়ে। টের পেয়ে আশপাশের লোকজন মিলে প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নেভায়। ততক্ষণে বসতঘরের তিনটি কক্ষ, রান্নাঘর ও ভেতরে থাকা কাপড় চোপড়, চাল, ডালসহ খাদ্যসামগ্রী, নগদ টাকা সবকিছু পুড়ে যায়। কোনোকিছুই রক্ষা করা যায়নি। সবমিলিয়ে প্রায় দুই লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি পরিবারটির।

গৃহবধূ রোজিনা খাতুন বলেন, স্বামী ঠিকমতো কাজকর্ম করতে পারে না। দুর্ঘটনায় তিনি অসুস্থ। ধার দেনা করে ও কিছু সঞ্চিত টাকা দিয়ে ঘর নির্মাণ করে বসবাস করছিলাম। এমনিতেই খেয়ে না খেয়ে দিন কাটাতে হতো। তারপর আগুনে আমার সবকিছু শেষ হয়ে গেছে। ঘরে খাবার নেই। বসবাসের ঘর নেই। অন্যের ঘরে থাকতে হচ্ছে। কেউ দিলে খেতে পারছি। না হলে অনাহারে থাকতে হচ্ছে। তিন সন্তান নিয়ে আমরা খুব কষ্টে আছি। দেখার কেউ নেই।

এ বিষয়ে মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তাদের পাশে থেকে সহায়তার চেষ্টা করছি। ক্ষতিগ্রস্তের একটি আবেদন উপজেলা প্রশাসনের কাছে দেবার ব্যবস্থা করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: