বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২২, ০৮:৪৮ এএম

বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৫৫৮ জনের মৃত্যু হয়েছে। এতে ভাইরাসটিতে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৯৬০ জনের। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ৪৩ হাজার ৬০১জন। এতে ভাইরাসটিতে নতুন করে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬০ কোটি ৭১ লাখ ৭৫ হাজার ৭৭৫ জন। বুধবার (৩১ আগস্ট) সকালে করোনার হিসেব রাখার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, মঙ্গলবার (৩০ আগস্ট) ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ১৫২ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ লাখ ৮২ হাজার ৫০৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৫১ জনের এবং শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৯০৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৬ হাজার ৮০৬ জন এবং মৃত ১৯৬ জন। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ৮০৭ জন এবং মৃত্যু ৯৮ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩১ হাজার ৪৮৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। জাপানে মৃত ২৪৮ জন এবং আক্রান্ত ১ লাখ ২৫ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৫ জন এবং আক্রান্ত ১২ হাজার ১৮১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৯৪ জন এবং ২৭ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫১৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের। প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: