শুরুতেই সাব্বির রহমানের উইকেট হারালো বাংলাদেশ

প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ০৭:৪৯ পিএম

এদিন বাংলাদেশের ইনিংসের গোড়াপত্তন করেন মেহেদী হাসান মিরাজ ও সাব্বির রহমান। প্রথম ওভারেই ১১ রান তুলে ভালো করেছিলো বাংলাদেশ। কিন্তু দলীয় ১৯ রানের মাথায় অভিষিক্ত আসিথা ফার্নান্দোর করা তৃতীয় ওভারের পঞ্চম বলে আউট হন সাব্বির। আসিথার বলে পুল শট খেলতে গিয়ে দেরি করে ফেলেন। বল তার ব্যাটে চুমু দিয়ে উইকেটরক্ষক কুশাল মেন্ডিসের গ্লাভসবন্দি হয়।

এশিয়া কাপের গ্রুপপর্বের দ্বিতীয় ও শেষ ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। টসে জিতে শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানিয়েছেন। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় খেলাটি শুরু হবে।

টস জিতে শানাকা জানিয়েছেন, বড় ম্যাচে রান তাড়া করাটা গুরুত্বপূর্ণ। সে কারণেই তিনি ফিল্ডিং নিয়েছেন। অন্যদিকে সাকিব আল হাসান জানিয়েছেন, টস জিতলে তিনিও ফিল্ডিং নিতেন। তবে এখন যেহেতু ব্যাটিং করবেন সেহেতু উইকেট হাতে রেখে শেষ দশ ওভার কাজে লাগাতে পারলে ভালো একটি ম্যাচ হবে।

তিনি আরও বলেন, এই ম্যাচটি শ্রীলঙ্কা ও বাংলাদেশ উভয়ের জন্য বাঁচা-মরার লড়াই। যারা জিতবে তারা চলে যাবে সুপার ফোরে। আর যারা হারবে তারা ধরবে দেশের বিমান।

বাংলাদেশের একাদশ: সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মাহেদী হাসান, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

টস জিতে শানাকা বলেছেন, বড় ম্যাচে রান তাড়া করাটা গুরুত্বপূর্ণ। সে কারণেই তিনি ফিল্ডিং নিয়েছেন। অন্যদিকে সাকিব আল হাসান জানিয়েছেন, টস জিতলে তিনিও ফিল্ডিং নিতেন। তবে এখন যেহেতু ব্যাটিং করবেন সেহেতু উইকেট হাতে রেখে শেষ দশ ওভার কাজে লাগাতে পারলে ভালো একটি ম্যাচ হবে।

এই ম্যাচটি শ্রীলঙ্কা ও বাংলাদেশ উভয়ের জন্য বাঁচা-মরার লড়াই। যারা জিতবে তারা চলে যাবে সুপার ফোরে। আর যারা হারবে তারা ধরবে দেশের বিমান

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: