কেরানীগঞ্জে বহুতল ভবনে আগুন, পুড়ে ছাই কাপড়ের দোকান

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০২:২৩ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার কেরানীগঞ্জে গুদারাঘাট নদীর পাড়ে একটি বহুতল মার্কেট ভবনে অগ্নিকাণ্ডে বেশ কয়েকটি দোকান ভস্মীভূত হওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টায় গুদারাঘাট বাইশ মার্কেট এলাকায় আল মদিনা টাওয়ারের নিচ তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে জয়নাল মিঞার মালিকানাধীন জি এম গার্মেন্টস ও সুলতান আহমেদের মালিকানাধীন থাই কালেকশনের ভিতরে থাকা প্রায় ৩০ লক্ষ টাকার জিন্সের প্যান্ট পুড়ে ছাই হয়ে গেছে। আগুন লাগার পর বহুতল মার্কেটের উপরের কারখানার শ্রমিকরা হুড়োহুড়ি করে সিঁড়ি বেয়ে নামতে গিয়ে বেশ কয়েকজন সামান্য আহত হলেও বড় ধরনের কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জিএম গার্মেন্টসের মালিক জয়নালের ভাই ইউনুস জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা দ্রুত বাসা থেকে ছুটে এসে মালামাল বের করার চেষ্টা করেছিলাম কিন্তু আগুনের তাপ বেশি থাকায় দোকানের কাছাকাছি যাওয়া সম্ভব হয়নি। এর আগেও নুর সুপার মার্কেটে আগুন লেগে প্রায় ৯৬ টি দোকান পুড়ে গিয়েছিল। কয়দিন পরপরই কি কারণে এখানে এ ধরনের আগুনের ঘটনা ঘটে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তা খতিয়ে দেখার দাবি জানাচ্ছি।

কেরানীগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ ফারুক আহমেদ জানান, ১১ঃ৪৫ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আমাদের দুটি ইউনিট আগুন নিভানোর কাজ শুরু করে। আধ ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে চলে আসে। এতে মার্কেটের নিচ তলায় থাকা দুটি কাপড়ের দোকান সম্পূর্ণ ভস্মীভূত ও একটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে। তাৎক্ষণিক আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: