‘সামাজিক ফান্ড ফুলবাড়ী’র প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩৫ পিএম

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে: দিনাজপুরের ফুলবাড়ীতে নানা আয়োজনের মধ্যদিয়ে সেবামূলক সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী’র প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সেবামূলক সংগঠন “সামাজিক ফান্ড ফুলবাড়ী” ২০২১ সালের ১লা সেপ্টেম্বর, ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থী বন্ধুদের সমন্বয়ে গঠিত হয়। সংগঠনটির বন্ধুদের সঞ্চিত অর্থে শিক্ষা, চিকিৎসা ও সেবা এই তিনটি বিষয় নিয়ে এক বছর ধরে এলাকার দুস্থ শিক্ষার্থী ও রোগীদের আর্থিক সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

সংগঠনটির এক বছর পুর্ণ হওয়ায়, শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় পৌর শহরের সুজাপুর মডেল সরকারী উচ্চ বিদ্যালয় সভা কক্ষে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস আকন্দের সভাপতিত্বে ও সামাজিক ফান্ড ফুলবাড়ীর অন্যতম সদস্য শিক্ষিকা শামিমা সুমি’র সঞ্চালনায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অবিনাশ চন্দ্র রায়। সংগঠনের ডা. ইসরাত জাহান সোহাগী, দাউদপুর আলিম মাদ্রাসার প্রভাষক জহুরুল হক, দিনাজপুর কেয়ার নার্সিং কলেজের পি.এম লেলিন আজাদ, সমাজকর্মী মোঃ রুবেল, সাদরুল ইসলাম শিমুল, জয়ন্ত চৌধুরী, হাফিজুল ইসলাম, সোহেল রানা, গোলাম কিবরিয়া, হুমায়ন কবির, আল মোক্তাদির রনি, নয়ন প্রমুখ। সভা শেষে একজন দরিদ্র অসহায় রোগী এবং একজন দরিদ্র শিক্ষার্থীকে নগদ আর্থিক সহায়তা ও একজন প্রতিবন্ধি মহিলাকে হুইল চেয়ার প্রদান করা হয়। এদিকে সামাজিক ফান্ড ফুলবাড়ী’র সেবামুলক কার্যক্রমে খুশি হয়ে তাদের উৎসাহিত করতে স্থানীয় হৃদয় সংঘ ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা জানান, ক্লাবের উপদেষ্টা মন্ডলির সদস্য আবুল কালাম ও হাসান আলী।

উল্লেখ্য, বর্তমানে এই সংগঠনটির সদস্য সংখ্যা ৩১জন। এই সংগঠনের বন্ধুরা দেশের বিভিন্ন স্থানে কর্মরত থেকে সকলে মিলে ‘সামাজিক ফান্ড ফুলবাড়ী’ নামের এই সংগঠনের ফান্ডে-অর্থ জমা করে। সেই সঞ্চিত অর্থ দিয়ে এক বছর ধরে এলাকায় সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে তারা। গত এক বছরে সংগঠনটি এলাকার ৪৭ জনকে সহায়তা প্রদান করেছে। মানব সেবার লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে সংগঠনের সামর্থ অনুযায়ী এলাকার দুস্থ শিক্ষার্থী ও রোগীদের আর্থিক সহায়তা প্রদান করার প্রত্যয় নিয়ে আগামীতে এই কার্যক্রম অব্যাহত থাকবে এমনটিই জানান সংশ্লিষ্টরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: