প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সোহাগ মাতুব্বর

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

কিশোর গ্যাং নিয়ে অভিভাবকদের সচেতন হতে হবে: জিয়ারুল ইসলাম

   
প্রকাশিত: ৫:৫৮ অপরাহ্ণ, ২ সেপ্টেম্বর ২০২২

ছবি - প্রতিনিধি

কিশোর গ্যাং যেন তৈরি না হয় তার জন্য অভিভাবকদের আরো বেশী সচেতন হতে হবে বলে মন্তব্য করেছেন ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম। ফরিদপুরের ভাঙ্গায় থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতি জুম্মার নামাজের আগে বক্তব্য প্রদান করেন। শুক্রবার (২ সেপ্টেম্বর) ভাঙ্গা থানার ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা দক্ষিণ পাড়া জামে মসজিদে জুম্মার নামাজের সময় জনসচেতনতা মূলক বক্তব্য প্রদান ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. জিয়ারুল ইসলাম।

এই সময়ে ভাঙ্গা থানার পুলিশের অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম মুসল্লীদের বলেন, কিশোর গ্যাং আমাদের উঠতি বয়সী ছেলেদের নষ্ট করে দিচ্ছে আপনাদের এখন থেকেই সচেতন হতে হবে। কিশোর গ্যাং যেন তৈরি না হয় তার জন্য অভিভাবকদের আরো বেশী সচেতন হবে। আপনার ছেলে কি করে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

ভাঙ্গা একটি গুরুত্বপূর্ণ স্থান। আমাদের সমাজে মাদক একটি বিরাট সমস্যা। মাদকের বিরুদ্ধে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে। আপনাদের সহযোগিতায় আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি। আপনার আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করুন। আপনাদের পরিচয় গোপন রাখা হভে। জন সাধারণের সহযোগিতা নিয়েই মাদকদ্রব্য নিয়ন্ত্রণ করতে চাই। আপনারা যদি আমাদের নিয়ে মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলেন তাহলে মাদক ব্যবসায়ী ও মাদক সেবীরা সামাজিক ভাবে বিচ্ছিন্ন হয়ে যাবে। তাদের তখন কোন সেল্টার থাকবে না তখনই মাদক নির্মূল করা সম্ভব।

পুলিশি সেবা মানুষের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য আমারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি। আপনাদের জন্যে আমরা সর্বদা আইনি সেবা প্রদান জন্য রয়েছি। আমাদের বিট পুলিশং ব্যবস্থা রয়েছে। এছাড়া কখনো ঝগড়া বিবাদ বা দাঙ্গা করে কিছু লাভ করা যায় না, এতে জান মালের শুধু ক্ষতি হয়। তাই আজ থেকেই অঙ্গীকার করুন আপনারা কখনো প্রকার দাঙ্গা হাঙ্গামা করবেন না।

এই সময় তিনি মুসল্লীদের আরো বলেন ভাঙ্গা কে এগিয়ে নিতে হলে আপনাদের প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে আমাদের সহযোগিতা করতে হবে। আপনাদের সহযোগিতা ছাড়া একটি সভ্য উন্নত বাংলাদেশ নির্মাণ সম্ভব নয়। উপস্থিত মুসল্লিদের আইনের যে কোন ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন। একই সঙ্গে মুসল্লিদের সহযোগিতা ও সুস্থাস্থ্য কামনা করে বক্তব্য শেষ করেন।

এই বিষয়ে ভাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল আমাদের বলেন, কিশোর গ্যাং তৈরি হবার ফলে আমাদের ছেলেরা নষ্ট হয়ে যাচ্ছে। ওদের ভবিষৎ সুন্দর করার লক্ষ্যে আমাদের পরিবার তুই অভিভাবকদের আরো বেশী সচেতন হতে হবে।

তিনি আরো বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। মাদকের ভয়াল থাবা থেকে আমাদের সমাজ কে রক্ষা করতে হবে। জন সচেতনতা ছাড়া কখনোই সমাজে অপরাধ নির্মূল সম্ভব নয়। এছাড়া এই অঞ্চলটি যেহেতু দাঙ্গা প্রবণ তাই আমরা প্রতি শুক্রবার জুম্মার নামাজের সময় বিভিন্ন এলকাবসীর মধ্যে জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন মসজিদে আলোচনা করি।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: