আমাদের প্রতিটি পদক্ষেপ অত্যন্ত সতর্কভাবে নিতে হবে: ফখরুল

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৪ পিএম

বিএনপি মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএন‌পির আন্দোলনকে সরকার বি‌ভিন্ন খাতে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা করছে সরকার। এজন্য আমাদের প্রতিটি পদক্ষেপ অত্যন্ত সতর্কভাবে নিতে হবে। আমরা যেন নতুন কোনও চক্রান্তের মধ্যে পড়ে না যাই, সরকার‌কে সুযোগ না করে দেই আমাদের দমন করার জন্য। শনিবার (৩ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরাঞ্চল ছাত্র ফোরামের যৌথ উদ্যোগে এক আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

মহাসচিব বলেন, এখন বেশি কথা বলার সময় না। কথা কম বলে কাজ বেশি করতে হবে। আজকে ৫১ বছর পরে আমাদের নিজস্ব ও সার্বভৌমত্ব রক্ষা করার জন্য লড়াই করতে হচ্ছে। ৫১ বছর পরে আবার গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য লড়াই করতে হচ্ছে। এটা একটা জাতির জন্য চরম দুর্ভাগ্য ছাড়া আর কিছু না। তিনি বলেন, তিনি বলেন, আমাদের পুলিশ ও আওয়ামী লীগ সরকার কোনও ছাড় দেবে না। ছাড় দেওয়ার প্রশ্নই উঠে না। তাই, আমাদের‌ জনগণের শক্তি দিয়ে ছাড়টা আদায় করে নিতে হবে।

তিনি বলেন, বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে। ‘যেহেতু বিএনপি আবার জেগে উঠছে। বিএনপি আবার ফিনিক্স পাখির মতো উড়ছে। সুতরাং তাকে (তারেক রহমান) আবার দমিয়ে ফেলতে হবে। তাকে আবার ফেলে দিতে হবে।’ তিনি বলেন, ‘বিএনপি এবার কোনোমতেই পরাজিত হবে না। এবার আমাদের বিজয় লাভ করতেই হবে। এর কোনও বিকল্প নেই। কারণ ভোলায় নুরে আলম, আব্দুর রহিম ও নারায়ণগঞ্জে শাওনের আত্মত্যাগকে কোনোমতেই বৃথা যেতে দেওয়া যাবে না।’

না.গঞ্জের শাওন হত্যার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ওই দিন রাতেই এসপি বললেন যে, এটা কার ছেলে, কোন দলের ছেলে- এটা এখনো নির্ধারিত হয়নি। তবে তার চাচা আওয়ামী লীগ করেন। আমরা খুব পরিষ্কার করে বলেছি, সে কোন দল করে- সেটা গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হচ্ছে, সে একজন শ্রমিক। গুরুত্বপূর্ণ হচ্ছে যে, তাকে তোমরা গুলি করে হত্যা করেছো। এদিকে, নারায়ণগঞ্জে পুলিশের গুলিতে নিহত রাজা আহমেদ শাওন যুবদলের কর্মী বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ৩ সেপ্টেম্বর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ১৬তম কারামুক্তি দিবস উপলক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ফোরামের উপদেষ্টা মীর মোহাম্মদ হেলাল উদ্দিনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক দলের সহ-দপ্তর সম্পাদক নাজমুল হাসান প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: