আরও ২ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে

প্রকাশিত: ০৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৭ পিএম

সারাদেশে আরও দুই দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। এতে কিছুদিন দিন ধরে চলমান ভ্যাপসা গরম ও তাপপ্রবাহ কিছুটা কমে আসতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি। শনিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, আগামী ৫ দিনে আবহাওয়ার অবস্থা কিছুটা পরিবর্তন হয়ে বৃষ্টিপাত কমতে পারে। যেহেতু আগামী দুইদিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকবে, সেহেতু গত কয়েকদিনের তুলনায় আবহাওয়ার সাথে বাতাসের উপস্থিতি থাকবে। ঢাকায় এই বাতাসের গতি বেগ হবে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বৃদ্ধি পেতে পারে। আজ থেকে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

শনিবার দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সীতাকুণ্ডে, ১০৭ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মোংলায়, ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় এই সময়ে বৃষ্টিপাত হয়েছে ২৪ মিলিমিটার, আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: