অবসর ঘোষণায় মুশফিককে তামিমের অভিনন্দন

প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ০৭:২৪ পিএম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন মুশফিকুর রহিম। আজ রবিবার (৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসরের বিষয়টি ঘোষণা দেন তিনি। অবসর নেওয়ায় মুশফিককে নিয়ে এক স্ট্যাটাসে মাহমুদউল্লাহ লিখেছেন, মুশির ঘোষণা শুনে তার হৃদয় ভেঙেছে। টি-২০ ফরম্যাটে তার সঙ্গে ব্যাটিং করা আনন্দের ছিল বলেও উল্লেখ করেছেন তিনি। এছাড়া টি-২০ ফরম্যাট থেকে অবসর নেওয়ায় উইকেটরক্ষক এই ব্যাটারকে শুভকামনা জানিয়েছেন মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, আফিফ হোসেনরা

এদিকে মুশফিকের অবসরের খবরে অভিনন্দন জানিয়েছেন তার দীর্ঘদিনের সতীর্থ ও ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে মুশফিককে উদ্দেশে তিনি লিখেছেন, 'অভিনন্দন মুশফিক! ১৫ বছর ২৭৭ দিনের টি-টোয়েন্টি ক্যারিয়ার কোনো ফ্লুক নয়। বছরের পর বছর তোকে খুব কাছ থেকে দেখেছি। পরিসংখ্যান সবসময় সবটুকু ফুটিয়ে তুলতে পারে না। কিন্তু তোর নিবেদন, প্যাশন, পরিশ্রম ও ভালোবাসা দেখেছি। তোর প্রচেষ্টা ও ঘাম ঝরানো দেখেছি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তোর যা কিছু অর্জন ও প্রাপ্তি, সব কিছুর জন্য অভিনন্দন আরও একবার...। '


এর আগে নিজের অবসরের কথা জানিয়ে ফেসবুকে মুশফিক লিখেছেন, সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভালো এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্থন আমার প্রেরণা। যদিও ঘরোয়া টি-টোয়েন্টি চালিয়ে যাবেন জানিয়ে মুশফিক লিখেছেন, ‘টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাব। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরও কিছু নিয়ে আসতে পারব দেশের জন্য।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে। আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।

২০০৬ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টাইগারদের জার্সিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় মুশফিকের। এরপর ১৬ বছরের ক্যারিয়ারে ১০২ ম্যাচ খেলে ১৫০০ রান করে থামলেন মুশফিক। এই সময়ে এই ফরম্যাটে ৭২টি ডিসমিসালও করেন মুশফিক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১০২ ম্যাচ খেলেছেন মুশফিক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: