চলতি মাসে ১৬টি সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২২, ১২:৩৯ পিএম

জ্বালানি তেল ও নিত্যপণ্যের দাম কমানো এবং নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবিতে চলতি মাসে রাজধানীতে টানা ১৬টি সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা হুশিয়ারি দিয়েছেন, সমাবেশে বাধা আসলে রাজপথে জোর লড়াই হবে।

শনিবার (১০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়া পল্টনে সমাবেশের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু হয়েছে। চলবে ২৭শে সেপ্টেম্বর পর্যন্ত। এই সমাবেশের আয়োজন করে রমনা ও পল্টন থানা বিএনপি। ১৪ দিনের ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আন্দোলন আমাদের থেমে নেই। গত মাস থেকে যে আন্দোলন শুরু করেছি সেই আন্দোলন চলছে। তিনি বলেন, আমাদের এই আন্দোলন চলতেই থাকবে। ঢাকা মহানগরীর ১৬টি স্পটে বা জোনে এই প্রতিবাদ সমাবেশ আমরা করব। যা আজকের সমাবেশের মধ্যদিয়ে শুরু হয়েছে।

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং ও পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহতের প্রতিবাদে এই সমাবেশে সিনিয়র নেতারাও বক্তব্য রাখেন। তারা বলেন, পৃথিবীর কোন দেশে জ্বালানি তেলসহ নিত্যপণ্যের দাম এক লাফে এতেটা বাড়ানো হয়নি। দুর্নীতির মাধ্যমে অর্থ লোপাটের কারণেই সব পণ্যের দাম বাড়ানো হচ্ছে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহ্বায়ক হারুন উর রশীদ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: