চুয়াডাঙ্গায় মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রির অভিযোগ, দুটি ফার্মেসীকে জরিমানা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৫ পিএম

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল রাখার অপরাধে দুটি ফার্মেসী মালিককে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) দুপুর ১ টার দিকে জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

চুয়াডাঙ্গা জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ জানান, সোমবার দুপুরে জেলার আলমডাঙ্গা উপজেলার আসমানখালী বাজারে অভিযান চালিয়ে মেসার্স হক ফার্মেসিতে প্রচুর মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করা হয়। এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আব্দুল মান্নাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৫০ টাকা জরিমানা করা হয়। সেই সাথে ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ জব্দ করা হয় ও মেয়াদ উত্তীর্ণ জনসম্মুখে পুড়িয়ে নষ্ট করা

পরে অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শিলু স্টোরকে মেয়াদ উত্তীর্ণ পন্য ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে একই আইনের ৩৭ ও ৫১ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক সহযোগিতা করেন আসমানখালী পুলিশ ক্যাম্পের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: