ফরিদপুরে টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ এএম

ফরিদপুরে টানা ভারী বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) গভীর রাত থেকে নিউজ সংগ্রহ করা পর্যন্ত ভারী বৃষ্টি হতে দেখা গেছে। এতে বিপাকে পড়েছে অফিসগামী মানুষ, শিক্ষার্থী, ব্যবসায়ীসহ সকল শ্রেণি পেশার মানুষ। সম্প্রীতি সরকারি ঘোষণা অনুযায়ী সরকারি অফিস সকাল ৮ টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও বাসা থেকে বের হতে পারছেন না অনেকেই। হঠাৎ এমন বৈরী আবহাওয়ায় গৃহবন্দী হয়ে পড়েছে শিক্ষার্থীরা। বাজারে দোকানপাট খুলতে পারছেন না ব্যবসায়ীরা।

এদিকে আষাঢ়-শ্রাবণ মাস বৃষ্টির মৌসুম হলেও চলতি বছরে তেমন বৃষ্টি না হওয়ায় অনেক বিপাকে পড়তে হয়েছিলো পাট চাষীদের। পানির অভাবে পাট পচাতে পারেনি কৃষক। এ বছর বৃষ্টিপাত কম হওয়ার কারণে হঠাৎ এমন ভারী বৃষ্টিতে ইতিবাচক সকল শ্রেণি পেশার মানুষ। তবে হঠাৎ এমন ভারী বৃষ্টি আরও দীর্ঘ সময় বর্ষণ হলে তলিয়ে যেতে পারে নিম্নাঞ্চল।

এদিকে হারুন-অর রশিদ নামে এক ব্যাংক কর্মকর্তা বিডি২৪লাইভকে বলেন, হঠাৎ এমন ভারী বৃষ্টিতে অফিসে যাওয়া কষ্টকর হয়ে পড়েছে। এবছর বৃষ্টিপাত খুব কম হয়েছে তাই এ ভারী বৃষ্টিপাত আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য জরুরী।

এক রিক্সাচালক বিডি২৪লাইভকে বলেন, ঘরে চাল নেই কিন্তু রিক্সা নিয়েও এতো বৃষ্টির ভিতর বের হতে পারছি না, আবার বৃষ্টির ভিতর যাত্রীও খুব কম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: