ভারতে স্কুটার শো-রুমে আগুন, নিহত ৮

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৯ এএম

ভারতের তেলেঙ্গানা রাজ্যে বৈদ্যুতিক স্কুটার শো-রুমে আগুন লেগে আটজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজ্যটির রাজধানী হায়দ্রাবাদের সেকেন্দ্রাবাদে এ ঘটনা ঘটে। কর্মকর্তারা জানিয়েছেন, ভবনের নিচতলায় ইলেকট্রিক স্কুটারের শোরুমে আগুন লেগে শীঘ্রই প্রথম ও দ্বিতীয় তলায় রুবি হোটেলে ছড়িয়ে পড়ে, যেখানে অন্তত ২৫ জন অতিথি অবস্থান করছিলেন। ধোঁয়ার কারণে শ্বাসকষ্টের কারণে বেশিরভাগ লোক মারা গেছে বলে মনে হচ্ছে বলে তারা যোগ করেন। খবর এনডিটিভি।

ফায়ার ডিপার্টমেন্ট ক্রেন মই ব্যবহার করে বেশ কয়েকজনকে উদ্ধার করেছে এবয় তাদের সঙ্গে স্থানীয়রাও কাজে যোদ দেন। কর্মকর্তারা জানিয়েছেন। ভিডিওতে কিছু লোককে আগুন থেকে বাঁচার জন্য হোটেলের জানালা থেকে লাফ দেওয়ারও চেষ্টা করেছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে এবং আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানিয়েছেন হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ।

হায়দ্রাবাদের ডেপুটি কমিশনার চন্দনা দীপ্তি বলেন, যেখানে আগুনের সূত্রপাত হয়েছিল সেখানে বৈদ্যুতিক স্কুটারগুলি পার্ক করা ছিল। অতিরিক্ত চার্জের কারণে এই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে এবং পরে তা ছড়িয়ে পরে। তবে অগ্নিকাণ্ডের সূত্রপাতের ব্যাপারে সঠিক করে এখনও বলা যাচ্ছে না। কর্মকর্তারা আরও জানান, আগুন লাগার সময় ভবনের পানির স্প্রিঙ্কলার সিস্টেম কাজ করেনি- যা এখন তদন্ত করা হচ্ছে।

তেলেঙ্গানার স্বরাষ্ট্রমন্ত্রী মহম্মদ মেহমুদ আলি জানিয়েছেন, আগুন লাগার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ফায়ার ব্রিগেডেররা লজ থেকে লোকজনকে উদ্ধারের জন্য যথাসাধ্য চেষ্টা করেছিল কিন্তু প্রচণ্ড ধোঁয়ার কারণে কয়েকজনের মৃত্যু হয়েছে। কীভাবে ঘটনাটি ঘটল আমরা তা তদন্ত করে দেখছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: