‘এসিল্যান্ড স্যারের সব টিকিট লাগবে’

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৩ এএম

ট্রেনের টিকিট কাটতে গিয়েছিলেন এক অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোবারক আলী। লাইনে দাঁড়িয়ে ছিলেনও অনেকক্ষণ। টিকিট চাইলে কাউন্টারের দায়িত্বরত নারী ও তার ঊর্ধ্বতন অফিসার বলেন, ‘টিকিট নেই, সব টিকিট এসিল্যান্ড স্যারের লাগবে’। টিকিট না পাওয়ায় ওষুধ কোম্পানির প্যাডে নিজ হাতে লিখেছেন চিঠি, পোস্ট করেছেন ফেসবুকে। পরে সেই চিঠি হয় যায় ভাইরাল। রবিবার (১১ সেপ্টেম্বর) বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রেলওয়ে স্টেশনে এমন ঘটনা ঘটে। তিনি নওগাঁ সদর উপজেলার দোগাছী গ্রামের বাসিন্দা ও নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক।

টিকিট না পেয়ে মর্মাহত হয়ে ঘটনাটি চিঠি আকারে লেখেন। অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষকের সেই চিঠিতে লিখেন, ১১ সেপ্টেম্বর টিকিট কাটতে গিয়েছিলাম। দাঁড়িয়েছি সকাল ৬টা ২২ মিনিটে। ১ নম্বর কাউন্টারে আমি প্রথম ব্যক্তি। আশা ছিল দুটি টিকিট পাবো এসি স্নিগ্ধা, ১৫ তারিখ ট্রেন কুড়িগ্রাম। সকাল ৮ টায় কাউন্টার খোলা হলো। টিকিট যিনি দিচ্ছেন উনি একজন নারী। বললাম ‘মা’ আমাকে এসির দুটি টিকিট দেন। উনার ওপরের বস টিকিট কাউন্টারের হেড। তার নির্দেশ মোতাবেক আমাকে না দিয়ে এসি স্নিগ্ধার সব টিকিট তার বসকে দিয়ে দিলেন।’

তিনি আরও লিখেছেন, ‘আমি কয়েকবার তাদের অনুরোধ করেও ব্যর্থ হয়েছি। আমার বয়স ৬৫ বছর পেরিয়েছে। আমি একজন অবসরপ্রাপ্ত শিক্ষক। বসের কথা রানীনগরের এসিল্যান্ডের সব টিকেট লাগবে। তাই তিনি আমাকে দুটি টিকিট দিতে পারবেন না। আমি অনেক দুঃখ পেয়েছি। কষ্ট পেয়েছি। বুঝাতে পারছি না নিজের মনকে। কাউন্টার থেকে বেরিয়ে এলাম।’

এ ব্যাপারে নওগাঁর রাণীনগরের সহকারী কমিশনার (ভূমি) হাফিজুর রহমান বলেন, আগামী ১৫ সেপ্টেম্বরের ওই ট্রেনের স্নিগ্ধা শ্রেণির এসি চেয়ারের তিনটা টিকিট একজনের মাধ্যমে ক্রয় করেছিলেম।

এ ব্যাপারে সান্তাহার রেলওয়ে টিকিট হেড বুকিং মোমিনুল করিম মুন জানান, দুই কাউন্টার দিয়ে টিকিট বিক্রি চলছিলো। ঐ শিক্ষক এক নম্বর কাউন্টারে ছিলেন। সে সময় ঐ কাউন্টারে টিকিট ছিল না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: