প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

কারও কাছে আমরা হাত পেতে চলব না: প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ১১:৫৫ পূর্বাহ্ণ, ১৩ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বৈশ্বিক প্রেক্ষাপটে নিজেদের ফসল উৎপাদনের জোর দিতে হবে। দেশের মাটি ও মানুষকে কাজে লাগিয়ে আত্মনির্ভরশীর হতে হবে। তিনি বলেন, আমাদের মাটি উর্বর, নিজের ফসল নিজেদেরই বেশি ফলাতে হবে। কারও কাছে আমরা হাত পেতে চলব না। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকালে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি  এসব কথা বলেন। সভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় প্রধানমন্ত্রী খাদ্য চাহিদা মেটাতে আরও বেশি করে ফসল ফলানোর নির্দেশ প্রদান করেন। এদিন চতুর্থবারের মতো হয়েছে আখাউড়া-আগরতলা ডুয়েলগেজ রেল প্রকল্প তোলা হয়। আরেক দফায় বাড়ছে এই প্রকল্পেরর মেয়াদ। এই সংযোগ সড়ক প্রকল্প বাস্তবায়নের সময় নির্ধারণ ছিল আড়াই বছর। তবে, সাত বছরেও শেষ করা যায়নি কাজ।

পরিকল্পনা কমিশনের একটি সুত্র জানিয়েছে, গত ৬ বছরে এই প্রকল্পের অগ্রগতি হয়েছে প্রায় ৬১ দশমিক ৫ ভাগ। অর্থ ব্যায় করা হয়েছে বরাদ্দের ২৯ ভাগ। তিনি আরও জানান, খরচ না বাড়লেও এই পর্যন্ত তিনবার সাড়ে তিন বছর সময় বাড়ানো হয়েছে। বৈঠকে অনুমোদন মিললে প্রকল্পের মেয়াদ বাড়বে আরও এক বছর।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: