চালের দাম বৃদ্ধি পাওয়া একেবারে অনুচিত: খাদ্যমন্ত্রী

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৬ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, এই মুহূর্তে দেশে চালের প্রচুর সরবরাহ আছে। সেজন্য চালের দাম বৃদ্ধি পাওয়া একেবারে অনুচিত। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‌‘বিএসআরএফ সংলাপ’-এ অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, একদিকে কৃষকদের ন্যায্যমূলের বিষয়টি থাকে, অন্যদিকে ভোক্তাদের বিষয় থাকে। আমাদের আরও পরিকল্পনা আছে। ভোক্তারা যাতে শান্তি পায়, যাতে হাহাকার না হয়। দেশে যে মজুত আছে তাতে হাহাকারের কোনো কারণ নেই।

দেশ এবং জনগণের উপকারে আসে এ সংক্রান্ত যেকোনো তথ্য দেওয়ার জন্য এসময় সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, অনেকগুলো পদক্ষেপ আমরা নিয়েছি। চালের দাম রাতারাতি যখন ৭-৮টাকা বাড়িয়ে দিলো, আমি সারারাত ঘুমাইনি। অফিসে সময়ের আগেই গিয়েছি। সেদিনই ঘোষণা দিয়েছিলাম যে ১ তারিখে (সেপ্টেম্বর) ওএমএস চালু হবে। ওইদিন এটা আমরা উদ্বোধনও করেছি এবং এখনো চালু আছে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাস, সঞ্চলনা করেন সাধারণ সম্পাদক মাসউদুল হক। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি মোতাহার হোসেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: