জুড়ীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের অর্ধদিবস কর্মবিরতি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৭ পিএম

মৌলভীবাজার জেলার জুড়ীতে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কার্যালয়ের (পিআইও) কর্মকর্তা-কর্মচারীরা জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ পাঁচদফা দাবী আদায়ের লক্ষ্যে সংযুক্ত কর্মচারী কল্যাণ পরিষদের ডাকে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অর্ধদিবস কর্মবিরতি পালন করেছেন।

কর্মবিরতি চলাকালে কর্মকর্তা ও কর্মচারীরা সাংবাদিকদের জানান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের সঠিক পদমর্যাদা না থাকায় দুর্যোগ ব্যবস্থাপনার সঠিক লক্ষ্যে বাংলাদেশ এখনো পৌঁছাতে পারেনি। তাই দেশের যেকোনো কঠিন দুর্যোগ মোকাবিলায় জন্য দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদের আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সব শূন্যপদ/পদোন্নতি/চলতি দায়িত্ব নিয়োগের মাধ্যমে পূরণের এ পাঁচটি যৌক্তিক দাবি নিয়ে উক্ত অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদ বিগত ৮/১০ বছর ধরেই সুশৃঙ্খল আন্দোলন করে আসছে। দ্রুত আমাদের যৌক্তিক দাবী বাস্তবায়ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি।

অফিস কার্যক্রম বন্ধ রেখে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী, উপ- সহকারী প্রকৌশলী মাসুদ রানা, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক সুমন আহমদ, অফিস সহায়ক কলেজ রায় প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: