নাটোরে ১০০ কৃষকের মাঝে উচ্চমূল্যসম্পন্ন ফলের চারা বিতরণ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ০৫:৫০ পিএম

আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের(ইফাদ) আর্থিক সহযোগিতায় পরিচালিত আরএমটিপি প্রকল্পের আওতায় নাটোর ও রাজশাহীর পুঠিয়া উপজেলার ১০০ চাষীর মাঝে উচ্চ মূল্যের ফলের চারা বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে শহরের চকরামপুরে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহযোগিতায় উদ্যোক্তা উন্নয়ন সংস্থা উদ্দীপনের আয়োজনে ১০০ জন চাষীর মাঝে মিয়াজাকি আম, মিশরীয় মালটা এবং লাল পেয়ারার চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উদ্দীপন সংস্থার রাজশাহী জোনের জোনাল মানেজার জনাব মোঃ নূরুল ইসলাম, আরএমটিপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক কৃষিবিদ মোঃ মোস্তফা কামাল, নাটোর শাখা ব্যবস্থাপক জনাব মোঃ শাহীন আহমেদ, ফাইন্যান্স এন্ড এ্যাডমিন অফিসার জনাব মোঃ আরিফুর রহমান, এভিসিএফ মোঃ সাইদুল ইসলাম প্রমূখ।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশসহ সারাবিশ্বে মানুষের পুষ্টি চাহিদা পূরণে আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের(ইফাদ) প্রকল্প যথেষ্ট ভুমিকা রাখছে। বরেন্দ্রঅঞ্চলে আম, মালটা ও পেয়ারার আবাদ বৃদ্ধির পাশাপাশি গুণ ও মান ভালো হওয়ায় বাজারে উত্তরোত্তর চাহিদা বাড়তে। এতে চাষীরা উচ্চমূল্য প্রাপ্তির পাশাপাশি মানুষ প্রয়োজনীয় পুষ্টির চাহিদা পূরণ করছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: