সিলেটের পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২২, ১১:০৬ পিএম

সিলেটে ৫ দফা দাবিতে চলা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। আগামী মাসের ১৫ তারিখ পর্যন্ত এ কর্মবিরতি স্থগিতে'র সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী মইনুল ইসলাম।

উল্লেখ্য, আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) পাঁচ দফা দাবিতে সিলেট জেলায় কর্মবিরতি পালন করেছিল পরিবহন শ্রমিকরা। এতে স্কুল, কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা এবং সাধারণ যাত্রী ও চাকুরীজীবি'রা বেশ ভোগান্তিতে পড়েছিলেন।

পরিবহন শ্রমিকদের দাবিগুলো হচ্ছে- সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার ও উপ-কমিশনারের (ট্রাফিক) অপসারণ, ট্রাফিক পুলিশের হয়রানি ও রেকার বাণিজ্যসহ মাত্রাতিরিক্ত জরিমানা বন্ধ, সিলেটে শ্রম আদালতের প্রতিনিধি শ্রমিক লীগের নাম ব্যবহার করে প্রভাব বিস্তারকারী নাজমুল আলম রোমেনকে প্রত্যাহার, উচ্চ আদালতের নির্দেশনার আলোকে পাথর কোয়ারি খুলে দেওয়া, ভাঙাচোরা রাস্তাগুলোর দ্রুত সংস্কার এবং নতুন সিএনজিচালিত অটোরিকশা বিক্রি বন্ধ ও বিক্রয়কৃত গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া। এছাড়াও অনুমোদনহীন গাড়ি যেমন- অটোবাইক, ব্যাটারিচালিত রিকশা ও ডাম্পিংকৃত গাড়ি চলাচল বন্ধ রাখার দাবি জানিয়ে আসছেন পরিবহন শ্রমিকরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: