কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল প্রত্যাহার

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০২:৪১ পিএম

লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলকে প্রত্যাহার করে প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স। পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান ১৩ সেপ্টেম্বর স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘লালমনিরহাট জেলার নিরস্ত্র পুলিশ পরিদর্শক এটিএম গোলাম রসুলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আগামী ১৮ সেপ্টেম্বরের মধ্যে এপিবিএন-এ যোগদানের নিমিত্তে ছাড়পত্র গ্রহণ করবেন। অন্যথায় ১৯ সেপ্টেম্বর তারিখ হতে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যা- রিলিজ) হয়েছেন বলে গণ্য হবেন।’

উল্লেখ্য, থানায় ডেকে এনে মিজানুর রহমান নামে এক ছাত্রলীগ নেতাকে (কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগ কর্মী) মানসিক নির্যাতনের অভিযোগ ওঠে লালমনিরহাটের কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুলের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ছাত্রলীগ এক সংবাদ সম্মেলন করে।

এর আগে স্থানীয় এক সাংবাদিককে চায়ের দাওয়াত দিয়ে থানায় ডেকে এনে গ্রেফতার করারও অভিযোগ ওঠে ওসির বিরুদ্ধে। এসব বিতর্কিত কর্মকাণ্ডের জন্য পুলিশ বাহিনীকে নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। একপর্যায়ে ওসি এটিএম গোলাম রসুলের ঘটনা নিয়ে বিভিন্ন গণমাধ্যমেও খবর প্রকাশিত হয়। এর মধ্যেই তার বদলির প্রজ্ঞাপন জারি করছে বাংলাদেশ পুলিশের প্রধান দফতর।

জানা গেছে, চলতি মাসের গত ৩ সেপ্টেম্বর দুপুরে মিজানকে আটক করে নির্যাতনের ঘটনায় ওইদিন রাত ৯টায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান লালমনিরহাট জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মো. সাজিদ মাহবুব মেলভিন।

এছাড়াও ঐ উপজেলার সম্রাট ইব্রাহিম ও হিমাংসুকে নামক দুজন মাদক সম্রাটকে মাদকসহ আটক করলেও তাদের মাদক মামলা না দিয়ে নৌকা পোড়া মামলায় জেল হাজতে প্রেরন করায় বেশ সমালোচনার মুখে পড়েছিলো বর্তমান ওসি এটিএম গোলাম রসুল।

ওসির বদলির আদেশের খবর উপজেলাসহ জেলায় ছড়িয়ে পড়লে নিমিষেই সংবাদটি সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে এবং বর্তমান দায়িত্বে থাকা ওসির সময়ে কালীগঞ্জ উপজেলা মাদকের আখড়ায় পরিনত হয়ছে এমন তথ্য উপস্থাপন করে একাধিক পোস্ট করে বিভিন্ন শ্রেনী পেশার সচেতন লোকজন।

কালীগঞ্জ থানার ওসি এটিএম গোলাম রসুল বলেন, ‘আমি বিষয়টি জানতে পেরেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ অবশ্যই আমি প্রতিপালনে প্রস্তুত আছি।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: