বজ্রপাতে নিহত ৫ কৃষক পরিবারকে আর্থিক সহায়তা দিয়ে পাশে দাঁড়ালেন মেয়র

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৫ পিএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়ায় বজ্রপাতে নিহত ৯ জনের মধ্যে পৌর মহল্লার শিবপুরের একই পরিবারের ৫ কৃষক রয়েছেন। নিহতদের হারিয়ে বাকরুদ্র হয়ে পড়েছেন স্বজনেরা। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বজ্রপাতে নিহত ৫ কৃষক পরিবারের মধ্যে আর্থিক সহযোগিতা প্রদান করেন মেয়র এস এম নজরুল ইসলাম। এ সময় মেয়র কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন স্বজনেরা। তিনি প্রতিটি পরিবারের খোঁজ খবর নেন।

একই সঙ্গে বজ্রপাতে অসুস্থ ব্যক্তিদের সঠিক চিকিৎসা ও ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারগুলোকে আর্থিক সহযোগিতা প্রদানের জন্য সমাজের বিত্তশালী ব্যক্তিদের অনুরোধ জানান।

মেয়র নজরুল বলেন, ঘটনাটি অত্যন্ত মর্মান্তিক ও হৃদয় বিদারক। সহায় সম্বলহীন এ সমস্ত পরিবারকে সরকারের পাশাপাশি বিভিন্ন সংস্থা, বিত্তশালী ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিরা তাদের পাশে দাঁড়াবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

স্বামী, সন্তান, বাবা, ভাই ও চাচাকে হারিয়ে সর্বশান্ত মর্জিনা বেগম বলেন, পৃথিবীতে আমার আপন বলতে কেউ নেই, কেউ নেই। চোখ মুখে শুধু অন্ধকার দেখি। এমন ভয়ংকর দিন আসবে জীবনে কখনো ভাবতে পারিনি।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলো মেয়র নজরুলের তাৎক্ষণিক সহযোগিতা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তারা সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মানবিক পৌর মেয়র এস এম নজরুল ইসলামের জন্য দোয়া ও প্রার্থনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- উল্লাপাড়া পৌরসভার কাউন্সিলর মোঃ আজাদ হোসেন, প্রকৌশলী সাফিউল কবির, ছাত্রলীগ নেতা মোঃ স্বপন আকন্দসহ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উল্লাপাড়া উপজেলার মাটিকোড়া গ্রামে শ্রমিকেরা মাঠে কৃষি কাজ করছিল। বিকেল ৫টার দিকে কালো মেঘে আকাশ ঢেকে যায় এবং বৃষ্টিপাত শুরু হয়। এসময় শ্রমিকেরা একটি শ্যালোঘরে আশ্রয় নিলে হঠাৎ শ্যালোঘরের উপর আচমকা বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলে একই পরিবারের ৫ জন নিহত হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: