প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

শান্তকে দলে নেওয়ার কারণ ‘বিপিএল’

   
প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২২

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যর দল ঘোষণা করেছে বাংলাদেশ। যেখানে সবাইকে চমকে দিয়ে জায়গা করে নিয়েছে নাজমুল হাসান শান্ত। অথচ দল ঘোষণার আগেও এই ক্রিকেটারকে নিয়ে কোনো আলোচনাই ছিল না ক্রিকেটপাড়ায়।

তাই স্বাভাবিকভাবেই নির্বাচকদের মোকাবেলা করতে হয়েছে শান্তকে কি কারণে দলে রাখা হয়েছে সেই প্রশ্ন। এ বিষয়ে বুধবার সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, বিপিএলে তার রেকর্ড দেখতে। তিনি বলেছেন, ‘আপনি শান্তর বিপিএলের রেকর্ডটা দেখেন। আমাদের ঘরোয়া যে কয়জন ক্রিকেটার আছে, তাদের মধ্যে কিন্তু ওর রেকর্ডটা খারাপ নয়। বিপিএলে যে কয়টা সেঞ্চুরি আছে লোকাল প্লেয়ারদের, বেশি কিন্তু শান্তরই করা। সেই হিসেবে যদি চিন্তাভাবনা করেন, তাহলে কিন্তু শান্তর ঘরোয়া রেকর্ড কিন্তু খুব একটা খারাপ নয়। আন্তর্জাতিকে তো এই ফরম্যাটে আমরা সবাই স্ট্রাগল করছি। টিম ম্যানেজম্যান্টের একটা মতামত আছে, আমাদের (নির্বাচক) একটা মতামত। সবার সম্মতিক্রমেই ওকে নেওয়া। ’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন অবধি ৯ ম্যাচ খেলেছেন শান্ত। ১৮.৫০ গড় ও ১০৪.২২ স্ট্রাইক রেটে ১৪৮ রান করেছেন তিনি। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে ৯৫ ম্যাচের মধ্যে ৮৯ ইনিংস খেলে ২ সেঞ্চুরিতে ২৩.৪০ গড় ও ১২২.১৬ স্ট্রাইক রেটে ১৮৯৬ রান করেছেন শান্ত।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: