ভেসে গেছে ১ কোটি টাকার মাছ, ডুবেছে ২ হাজার মাছের ঘের

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৩ পিএম

লঘু চাপের প্রভাবে মোংলায় আজও বৃষ্টিপাত অব্যাহত আছে। এতে ভোগান্তিতে আছে খেটে খাওয়া কর্মজীবী মানুষ। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মোংলা আবহাওয়া অফিসের ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী।

এদিকে ভারী বর্ষন ও জোয়ারের প্রভাবে তলিয়ে গেছে এখানকার প্রায় দুই হাজার মাছের ঘের। মোংলা উপজেলার জেষ্ঠ্য মৎস্য কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম বুধবার দুপরে বলেন, টানা চারদিনের ভারী বৃষ্টিপাত আর জোয়ারের পানিতে উপজেলার মিঠাখালী, চাঁদপাই, সুন্দরবন ও বুড়িডাঙ্গা ইউনিয়নের এক হাজার ৯২০টি মাছের ঘের বাধ ভেঙ্গে তলিয়ে গেছে। এতে এক কোটি টাকার মাছ ভেসে গেছে। ক্ষতিগ্রস্ত মাছ চাষীদের তালিকা করে ক্ষতিপূরন দেওয়া হবে বলেও জানান তিনি।

চিলা এলাকার মাছ চাষী মোঃ শাহজাহান মিয়া, সুন্দরবন ইউনিয়নের ইস্রাফিল শেখ বলেন, গত কয়েকদিনের ভারী বৃষ্টি আর জোয়ারে মাছের ঘেরের পাড় ভেঙ্গে পানি ঢুকে তলিয়ে যায়। এতে তাদের কয়েক লাখ টাকার বাগদা চিংড়ি ভেসে যায়।

ছবি: প্রতিনিধি

মিঠাখালী গ্রামের সুমেল সারাফাত বলেন, গত রাতের ভারী বৃষ্টিতে ঘেরের পাড় ভেঙ্গে যায়। বুধবার সকালে জোয়ারে আরও একটি ঘেরের পাড় উপচে পানি প্রবেশ করে ভেতরে। এতে মাছও বের হয়ে যায়। এ অবস্থা এই এলাকার অনেকেরই হয়েছে।

এদিকে মোংলার জাতীয় মৎস্যজীবি সমিতির সভাপতি জেলে বিদ্যুৎ মন্ডল বলেন, টানা বৃষ্টিতে সুন্দরবন উপকূলের মাছ ধরার ট্রলার নিয়ে সাগরে যেতে পারেননি অনেক জেলেরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: