কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবিতে শিক্ষক লাঞ্ছিত: অভিযুক্ত ছাত্রলীগ নেতার শাস্তি দাবি শিক্ষক সমিতির

   
প্রকাশিত: ১১:১৮ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আইবিএ শাখা ছাত্রলীগের সভাপতি আবু সিনহা সৌমিক কর্তৃক রাবির ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় তীব্র নিন্দা ও শাস্তির দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকালে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. কুদরত-ই-জাহানের যৌথভাবে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত রোববার (১১ সেপ্টেম্বর) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতা-২০২২ উপলক্ষ্যে ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ ও ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের মধ্যে খেলা চলাকালীন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোইজুর রহমানকে ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের শিক্ষার্থী আবু সিনহা সৌমিক শারীরিকভাবে লাঞ্ছিত করে। এই ঘটনায় শিক্ষক সমিতি ক্ষুব্ধ।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই অনভিপ্রেত ঘটনার তীব্র নিন্দা এবং ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশনের শিক্ষার্থী আবু সিনহা সৌমিক-কে শাস্তি প্রদানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি জোর আহবান জানাচ্ছি।

এদিকে রাবির ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের শিক্ষককে লাঞ্ছিত করার ঘটনায় সাতদিনের জন্য ক্লাস-পরীক্ষা বর্জন করে প্রতিদিন বিক্ষোভ মিছিল করছেন বিভাগের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গতকাল (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল মাঠে আইবিএ ও ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের আন্তঃবিভাগ ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে শিক্ষকসহ উভয়পক্ষের অনেকেই আহত হয়েছেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: