নতুন সিলেবাসে প্রশ্ন, স্থগিত হল ঢাবি অধিভুক্ত সাত কলেজে পরীক্ষা

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ০২:০৬ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষার দর্শন বিভাগের মানোন্নয়ন পরীক্ষায় নতুন সিলেবাসের আলোকে প্রশ্নপত্র তৈরি করায় পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য।

কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়নের পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ১টায় পর্যন্ত পরীক্ষাটি শেষ হওয়ার কথা থাকলেও প্রশ্নে গরমিল থাকায় শুধু মানোন্নয়ন পরীক্ষা স্থগিত করা হয়।

অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো দর্শন বিভাগের নন-মেজর ইংরেজি পরীক্ষার প্রশ্ন নতুন সিলেবাসের আলোকে করা হয়েছে। আজকে যারা মানোন্নয়ন পরীক্ষা দিচ্ছে তাদের ইংরেজি প্রশ্ন পুরনো সিলেবাসের আলোকে হওয়ার কথা ছিল। পরীক্ষা শুরুর পর শিক্ষার্থীরা বিষয়টি আমাদের নজরে আনলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করে কেবল মানোন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরবর্তী সময়ে বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সমন্বয় করা হবে। অন্যান্য বিভাগের পরীক্ষা যথারীতি সম্পন্ন হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী বলেন, সবার সঙ্গে কথা বলে পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: