গোমস্তাপুরে ট্রান্সফরমার চুরির মূল হোতাসহ গ্রেফতার ২

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৪ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিদ্যুতের চোরাই ট্রান্সফরমারসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (১৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের লাইনপাড়া বোমভাতর গ্রামের একটি দোকানের অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার চৌডালা ইউনিয়নের লাইনপাড়া বোমভাতর এলাকার আনসার হেকিমের ছেলে বাইরুল ইসলাম আমিন (৪৩) ও পঞ্চবটি খড়বোনা এলাকার আমির হোসেনের ছেলে আব্দুল্লাহ হোসেন (২৫)। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে র‍্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‍্যাব-৫ জানায়, গোপন তথ্যর ভিত্তিতে র‍্যাব জানতে পারে গোমস্তাপুরে একটি দোকানে চোরাই ট্রান্সফরমা বিক্রি হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে বাইরুল ইসলামের দোকানে অভিযান চালিয়ে কৃষি কাজে ব্যবহৃত বৈদ্যুতিক ট্রান্সফরমারের কভার, এ্যালুমিনিয়ামের তার, তামার তার, আয়রন তারের টুকরাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতারকৃতরা একটি সংগঠিত চোর সিন্ডিকেটের সদস্য যারা কৃষি কাজে ব্যবহৃত ট্রান্সফরমার এবং অন্যান্য বৈদ্যুতিক সরঞ্জামাদি চুরি করে বিভিন্ন ক্রেতার কাছে বিক্রি করত। এর প্রেক্ষিতে র‍্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি ছায়া তদন্তকারী দল এই বিষয়ে তদন্ত করে চোর চক্রের ০২ জন সদস্যকে এসব মালামালসহ হাতেনাতে গ্রেফতার করে।

অভিযানে নেতৃত্ব দেন, র‍্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লে. কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির এবং কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার আমিনুল ইসলাম। চোর চক্রের সিন্ডিকেটের থেকে তিনটি বৈদ্যুতিক ট্রান্সফরমার কভার, ১৮ কেজি এ্যালুমিনিয়ামের তার, ৪৫ কেজি তামার তার, ২০ কেজি, ২০ কেজি মেইন তার, ২০ কেজি এ্যালুমিনিয়াম ও রডের টুকরা, ৩ কেজি আইরন তারের টুকরো জব্দ করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: