স্কুলকক্ষে পাটের গুদাম বানিয়েছেন প্রধান শিক্ষক!

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩১ এএম

শ্রেণীকক্ষে পাটের গুদাম হিসেবে ব্যাবহার করার অভিযোগ উঠেছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ নিয়ে উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেছেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান।

পীরগঞ্জ উপজেলার জাবরহাট ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জানান, আমি গত ১১ সেপ্টেম্বর কয়েকটি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করি। পরিদর্শনকালে আমিরপাড়া মুক্তিযোদ্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখতে পায়, ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির কক্ষটি পাটের গুদাম হিসেবে ব্যবহার করছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। আবার সেই পাটের গুদামেই চলছে পাঠদান কার্যক্রম।

তিনি আরও জানান, বিষয়টি নিয়ে উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং উপজেলা চেয়ারম্যানের কাছে তাৎক্ষণিক অভিযোগ কড়া হয়েছে। তারা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন। তবে চারদিন পেরিয়ে গেলেও বৃহস্পতিবার পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রধান শিক্ষক হাসেম আলী জানান, আমি স্কুলের ঘরে পাট রাখিনি। বৃষ্টির কারণে ওই এলাকার এক কৃষক পাট রেখেছিলেন। চেয়ারম্যানের সঙ্গে তার বিরোধ থাকায় চেয়ারম্যান স্কুল পরিদর্শনে এসে পাটের ছবি তুলে অভিযোগ করেছেন।

এ ঘটনায় উপজেলা শিক্ষা অফিসার দু-তিন দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শন করে বিভাগীয় ব্যাবস্থা নেওয়ার কথা জানিয়ে বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়টি তাকে মোবাইল ফোনে জানালে তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষের কাছে জানতে চেয়েছিলেন। প্রধান শিক্ষক তাকে জানিয়েছেন, শ্রেণিকক্ষে পাট রাখা বা রাখতে দেওয়া অন্যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শাহরিয়ার জানান, চেয়ারম্যান তাকে বিষয়টি মোবাইলে জানিয়েছেন। লিখিত অভিযোগ দিতে বলেছেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: