প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

রানির শববাহী কফিন দেখেতে ৭ কিলোমিটার লম্বা লাইন

   
প্রকাশিত: ১০:১০ পূর্বাহ্ণ, ১৬ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা নিবদন করতে লন্ডনের ওয়েস্টমিনিস্টার হাজারো মানুষের দীর্ঘ লাইন। শববাহী কফিন একনজর দেখতে টেমস নদী বরাবর মানুষের এই লাইন প্রায় সাত কিলোমিটার লম্বা হয়েছে। মধ্য লন্ডন থেকে এই লাইন পূর্ব লন্ডনের কাছাকাছি পৌঁছে গেছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ভোরবেলা থেকে বহু মানুষ ঘণ্টার পর ঘণ্টা ধরে অপেক্ষা করছেন। রানিকে শ্রদ্ধা জানাতে অনেকে আবার বুধবার মধ্যরাত থেকে দাঁড়িয়ে রয়েছেন লাইনে। ব্রিটেনের বিভিন্ন জায়গা এমনকি সারা বিশ্ব থেকে দলে দলে লোক এ জন্য লন্ডনে আসছেন।

বৃহস্পতিবার আনুষ্ঠানিক শ্রদ্ধা জানান প্রতিরক্ষা মন্দ্রী বেন ওয়ালেস এবং স্কটিশ মন্ত্রী এলিস্টার জ্যাক। দুই রাজনীতিকই ‘রয়েল কোম্পানি অব আর্চারস’ এর সদস্য। চারদিনের শ্রদ্ধা নিবেদনের পর ১৯ সেপ্টেম্বর হবে রানির শেষকৃত্য। যাতে অংশ নিচ্ছেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং তাদের প্রতিনিধিরা।

অনলাইন বুকিং প্ল্যাটফর্ম হোটেল প্ল্যানার বলছে, তাদের ওয়েবসাইটে লন্ডনে হোটেলের রিজার্ভেশন ৪০০ শতাংশ বেড়ে গেছে। সুত্র – বিবিসি

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: