গুয়েতেমালায় কনসার্টে পদদলিত হয়ে ৯ জনের মৃত্যু

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ১০:৩৮ এএম

দক্ষিণ আমেরিকার দেশ গুয়েতেমালায় স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত একটি কনসার্টে পদদলিত হয়েছে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ২০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দেশটির স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কোয়েটজাল্টেনানগো শহরে এই কানসার্টের আয়োজন করা হয়। খবর আল জাজিরা।

স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে যে রাজধানী গুয়াতেমালা সিটি থেকে প্রায় ২০০কিলোমিটার পশ্চিমে, কোয়েটজাল্টেনাঙ্গোতে ঐতিহ্যবাহী জেলাফার উত্সব চলাকালীন একটি কনসার্টের শেষে হাজার হাজার মানুষ বের হওয়ার সময় এ ঘটনা ঘটে। এ সময় ধাক্কাধাক্কি ও হুড়োহুড়িতে নিচে পরে গিয়ে অনেক মানুষ পদদলিত হন। এতে ৯ জন নিহত ও ২০ জন আহত হয়েছে বলে উদ্ধারকারীরা জানিয়েছে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, কনসার্টে হাজার হাজার মানুষ অংশ নেয়। বৃষ্টির কারণে অনেক কাদা ছিল সেখানে। সে কারণেই মানুষজন নড়তে পারেনি এবং পড়ে যায়। তিনি আরও বলেন, আয়োজকরা পুরো এলাকা ঘিরে দেয়, ঢোকা ও বের হওয়ার জন্য কেবল দুটি পথ খোলা রাখে। আমার কাছে এটি যথেষ্ট সংকীর্ণ মনে হয়েছে। এ কারণে আমি দূরে দাঁড়িয়ে ছিলাম এবং কনসার্ট শেষে বের হওয়ার সিদ্ধান্ত নেই।

গত তিন বছরের মধ্যে এবার বিভিন্ন উৎসব ও আয়োজনের মধ্যদিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করছে গুয়েতামালা। করোনার কারণে গত দুই বছর স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বন্ধ ছিল দেশটিতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: