প্রথম স্ত্রী সেজে স্বামীর জামিন আবেদন, কারাগারে দ্বিতীয় স্ত্রী

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৭ পিএম

প্রথম স্ত্রীর দায়ের করা মামলায় স্বামী কারাগারে। স্বামীকে জামিন করাতে দ্বিতীয় স্ত্রী প্রথম স্ত্রী সেজে আদালতে আসেন। বাদীর স্বাক্ষর এবং মামলার নথি ও কাগজপত্রের স্বাক্ষরে গড়মিল দেখতে পেয়ে হাজতে প্রেরণ করে সহকারী জজ (পারিবারিক আদালতের জজ) লোকমান হাকিম। তবে তার আইনজীবী আদালতে ক্ষমা প্রার্থনা করায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। ওই নারীর নাম রুখসানা আক্তার।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সিরাজগঞ্জ পারিবারিক আদালতে এ ঘটনা ঘটলেও আজ শুক্রবার বিষয়টি প্রকাশ পায়।আদালতের বেঞ্চ সহকারী সাব্বির হোসেন জানান, জহিরুল ইসলাম তার প্রথম স্ত্রীর অনুমতি না নিয়ে রুখসানাকে দ্বিতীয় বিয়ে করেন।

জানাগেছে, দেনমোহর ও ভরণপোষণ দাবি করে প্রথম স্ত্রী রুবিনা আদালতে মামলা করেন। জহিরুল ইসলাম বর্তমানে জেলহাজতে রয়েছেন। বুধবার দ্বিতীয় স্ত্রী রুখসানা আদালতে উপস্থিত হয়ে নিজেকে মামলার বাদী রুবিনা হিসেবে পরিচয় দিয়ে আপোষ মিমাংসার কথা বলে কারাবন্দি স্বামীর জামিন চেয়ে আবেদন করেন। পাশাপাশি বিচারাধীন মামলাটি প্রত্যাহার করে নিতে চান।

শুনানীকালে বিচারক সহকারী জজ (পারিবারিক আদালতের জজ) লোকমান হাকিম বাদীর স্বাক্ষর এবং মামলার নথি ও কাগজপত্রের স্বাক্ষরে গড়মিল দেখতে পান। এ অবস্থায় স্থানীয় সোনামুখী ইউনিয়ন পরিষদদের চেয়ারম্যান ও কারাবন্দি জহিরুলের দুই শিশু সন্তানকে আদালতে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। পরে তিনি নিশ্চিত হন আবেদনকারী মামলার বাদী রুবিনা নন, তার প্রকৃত নাম রুখসানা।

এরপর বিচারকের নির্দেশে অভিযুক্ত রুখসানা আক্তারের বিরুদ্ধে সদর থানায় প্রতারণা মামলা করা হয়। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে রুখসানাকে ওই দিনই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে, আদালত এ মামলার আইনজীবীদের কাছে ঘটনার ব্যাখ্যা চাইলে, তারা নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ না করার প্রতিশ্রুতি দেওয়ায় তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানিয়েছেন পারিবারিক আদালতের বেঞ্চ সহকারী সাব্বির হোসেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: