বিনা টিকিটে ট্রেন চড়ে জরিমানা গুনলেন ১৯০ যাত্রী

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৭ পিএম

ঢাকা থেকে রাজশাহী ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে বিনা টিকিটে ভ্রমণের দায়ে ১৯০ জনকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ শুক্রবার (১৬ সেপ্টেম্বর)  দুপুরে ট্রেনটিতে অভিযান পরিচালনা করেন পশ্চিমাঞ্চল রেলের জিএম অসিম কুমার তালুকদার।

সূত্র থেকে জানা যায়, ঢাকা-রাজশাহী রুটে চারটি ট্রেন সাপ্তাহিক ছুটি ছাড়া প্রতিদিন যাতায়াত করে। ট্রেন প্রতি আসন প্রায় এক হাজার। তবে স্ট্যান্ডিং টিকেটসহ ট্রেনে যাতায়াত করে অন্তত এক হাজার ৫০০ জন যাত্রী। প্রতি টিপে ট্রেনের টিকেট বিক্রি হয় প্রায় পাঁচ লাখ টাকা।

এ বিষয়ে জিএম অসিম কুমার তালুকদার জানান, ধূমকেতু এক্সপ্রেস ট্রেন ভোর ৬টার পর যাত্রীদের নিয়ে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে রওনা দেয়। দাফতরিক কাজ সেরে আমিও ওই ট্রেনেই রাজশাহীতে ফিরছিলাম। জয়দেবপুর স্টেশনে ট্রেনটি পৌঁছালে মানুষের ঢল দেখে বিনা টিকিটের যাত্রীদের সংখ্যা বেশি মনে হয়। তাই ট্রেন চেক করা হয়। ১৯০ জন বিনা টিকিটের যাত্রীকে ৪১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: