বাল্য বিয়ে দেয়ায় ২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪০ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বাল্য বিয়ে দেয়ায় ২ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার রহনপুর ইউনিয়নের তিনপুকুর এলাকায় এ ঘটনা ঘটে।

রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) বদিউজ্জামান মোবাইল ফোনে জানান,শুক্রবার দুপুরে ওই এলাকার একটি বিয়ে বাড়িতে গিয়ে উপস্থিত হন ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নিবার্হী অফিসার আসমা খাতুন। এ সময় তিনি মেয়ের দাদী নূরজাহান বেগমকে ৩ হাজার ও বরের দুলাভাই আব্দুল করিমকে ৭ হাজার টাকা জরিমানা করেন।

তিনি আরও জানান,প্রায় দেড় মাস আগে তাদের বিয়ে হয়েছিল। আজকে সেখানে অনুষ্ঠান ছিল। ইউএনও স্যার যাওয়ার আগেই ছেলে ও মেয়েরা পালিয়ে যায়। আর সেখানে তারা উপস্থিত থাকায় এদের অর্থদন্ড করেছেন‌‌।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নিবার্হী অফিসার আসমা খাতুনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আগে গোপনে বিয়ে হলেও কনের বয়স কম হওয়ায় উভয় পক্ষকে এ অর্থদন্ড দেয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: