বিশ্বকাপের বাছাই শেষে ছিটকে গেলেন জাহানারা

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৫ পিএম

আগামী (১৮ সেপ্টেম্বর) মাঠে গড়াবে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। বাংলাদেশও রয়েছে ওই টুর্নামেন্টে। পূর্ণ শক্তির দল নিয়ে গেলেও হঠাৎ দুশ্চিন্তায় বাংলাদেশ। কেননা দলের মূল পেসার জাহানারা আলম পেয়েছেন চোট। ছিটকে পড়েছেন দলের বাইরে। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত ৯টায় স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলেবে বাংলাদেশ। তার আগে বড় দুঃসংবাদ আসলো টাইগ্রেস শিবির থেকে। বাছাইপর্ব থেকে জাহানারার সঙ্গে ছিটকে গেছেন ফারজানা হক পিংকিও। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি নারী ক্রিকেট বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

জানা গেছে, অনুশীলনে আঙুলে চোট পেয়েছেন জাহানারা। চোটাক্রান্ত স্থানে দুটি সেলাইও লেগেছে তার। যেকারণে দুবাই থেকে দেশে ফিরে আসছেন এই টাইগ্রেস অলরাউন্ডার। আর পিংকি কোভিড পজেটিভ হয়েছেন। দুই ক্রিকেটারের পরিবর্ত খেলোয়াড় ইতোমধ্যেই দুবাইয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। আপাতত ১০-১৫ দিন বিশ্রামে থাকতে হবে তাকে। আর ফারাজানা করোনায় আক্রান্ত। তারা দুজনই দেশে ফিরে আসছে।’

বাছাইপর্বের ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপের চার দল থাইল্যান্ড, জিম্বাবুয়ে, পাপুয়া নিউগিনি ও সংযুক্ত আরব আমিরাত।

আগামী ১৮ই সেপ্টেম্বর উদ্বোধনী দিন আয়ারল্যান্ড নারী দলের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৯শে সেপ্টেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপপর্বের তৃতীয় ম্যাচে বাঘিনীদের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: