প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

নাইমুর রহমান

নাটোর প্রতিনিধি

চেয়ারম্যান পদে লড়বেন অটোরিকশা চালক রায়হান

   
প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, ১৭ সেপ্টেম্বর ২০২২

নাটোরে জেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন রায়হান শাহ নামের এক অটোরিকশা চালক। চেয়ারম্যান পদে একজন অটোরিকশা চালকের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে জেলার রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে আলোচনা শুরু হয়েছে। কেউ রায়হান শাহের প্রতিদ্বন্দ্বিতাকে শুধু ‘আলোচনায় আসায় কৌশল’, কেউ ‘বাতুলতা’ আবার কেউ সৎ সাহসের প্রশংসা করছেন।

নাটোরের গুরুদাসপুর উপজেলার চাঁচকৈর এলাকার বাসিন্দা রায়হান শাহ। তিনি কোনো রাজনৈতিক দলের সাথে সম্পৃক্ত না। তিনি কোনো দলের অনুসারীও না। তিনি অটোরিকশা চালিয়েই জীবিকা নির্বাহ করেন। অটোরিকশা চালক পরিচয় দিতেই তিনি স্বস্তিবোধ করেন। রায়হান শাহ বৃহষ্পতিবার নাটোর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে চেয়ারম্যান পদে তার মনোনয়ন পত্র দাখিল করেছেন।

রায়হান শাহর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি প্রার্থী হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনি পেশায় একজন ইজিবাইক চালক। কৃষি কাজও করেন। একমাত্র মেয়েকে বিয়ে দিয়েছেন। বাবা জীবিত। মা জীবিত নেই। স্ত্রীকে নিয়ে বেশ ভালভাবেই দিন কাটে তাদের। তিনি মাঝে মাঝে স্বপ্ন দেখতেন দেশের একজন জনপ্রতিনিধি হিসেবে জনগনের কাজ করছেন। তার সেই স্বপ্ন পুরণের সুযোগ করে দিয়েছে জেলা পরিষদ নির্বাচন। তাই তিনি সরাসরি চেয়ারম্যান প্রার্থী হিসেবে তার মনোনয়ন ফর্ম উত্তোলন ও দাখিল করেছেন।

জেলা পরিষদ চেয়ারম্যান পদের নির্বাচন পদ্ধতি ও ভোটার কারা, এ প্রশ্নের জবাবে রায়হান শাহ বলেন, ‘আমি জানি, কাদের কাছে ভোট চাইতে হবে। আমি জেলার ৫২টি ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধি ও পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছে গিয়ে ভোট চাওয়ার চেষ্টা করবো। হিসেব করেছি ৮০৬ জন ভোটারের কাছে আমাকে যেতে হবে। আমি সেইরকম প্রস্তুতি নিয়েই নির্বাচনে নেমেছি। রোববার মনোনয়ন যাচাই-বাছাইয়ে আমি টিকে যাবো বলে আশা করছি।

জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী জানতে চাইলে রায়হান শাহ বলেন, ‘আমি কোন রাজনীতির সাথে জড়িত না। তাই সব মানুষ আমাকে ভালবাসে। আমি আশা করি সকল ভোটার আমাকে ভোট দিয়ে বিজয়ী করে স্বপ্ন পুরন করবেন।’

গুরুদাসপুরের সুশীল সমাজের বেশ কয়েকজন জানান, খুব সাধারণ বা দিনমজুর শ্রেণির ব্যক্তিরও ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হবার মতো ঘটনা গুরুদাসপুরে রয়েছে। বর্তমানে গুরুদাসপুর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আলাল শেখ পেশায় একজন রাজমিস্ত্রী ছিলেন। সততা, কর্মদক্ষতা ও ভোটারদের ভালোবাসায় গত দুই মেয়াদে তিনি এই পদে নির্বাচিত হয়ে আসছেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: