গোমস্তাপুরে ৪ দিনে একই কায়দায় দুই দোকানে চুরি, আতঙ্কে ব্যবসায়ীরা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ০৬:৩৯ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার চৌডালা বাজারে ৪ দিনে একই কায়দায় দুই দোকানে চুরির অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দিবাগত রাত আনুমানিক ৩-৪ টার মধ্যে এ ঘটনা ঘটিয়েছে বলে চুরি হওয়া দোকান মালিকরা জানিয়েছেন।

চুরি হওয়া দোকান মালিক সত্যজিৎ রায় জানান, শুক্রবার দিবাগত রাত আনুমানিক ৩-৪ টার মধ্যে উপজেলার চৌডালা ইউনিয়নের সোনারপাড়া গ্ৰামে মুদি দোকানের টিনের চালা কেটে ২০-২৫ টাকার মত মালামাল চুরি করে নিয়ে গেছে। গরিব মানুষ এত টাকার মালামাল চুরি হওয়ায় আমি দুশ্চিন্তায় দিন পার করছি।

একই ইউনিয়নের পুরাতন বাজারের টনিক হলদারের মুদি দোকানেও ১৩ সেপ্টেম্বর একই কায়দায় একই সময়ে চুরির ঘটনা ঘটে। এতে তার দোকানের অনেক মালামাল চুরি করে নিয়ে যায় চোরে।

চৌডালা বাজার মালিক সমিতির সভাপতি মাহফুজুল হক ওরফে পনি জানান, চলতি মাসে একই কায়দায় দুইটি দোকানে চুরির ঘটনা ঘটায় অন্য দোকানের মালিকরা এখন অনেক চিন্তিত রয়েছে। বাজারে দু-দুটি পাহারাদার থাকার সত্ত্বেও এমন চুরির ঘটনা ঘটায় দোকান মালিকদের মনে এখন আতঙ্ক বিরাজ করছে। এর কারণ হচ্ছে মাদকাসক্তর পরিমাণ বেড়ে যাওয়া। মাদক সেবীরা তাদের অর্থের যোগান জুটাতে এই চুরির ঘটনা ঘটাচ্ছে। তাই এই চুরি থেকে রক্ষার একমাত্র উপায় হচ্ছে মাদক বিক্রেতা ও মাদক সেবীদের আইনের আওতায় এনে তাদের শাস্তি দিতে হবে। এমন কর্মকান্ড চলতে থাকলে আজ হয়তো বা বাজারের দোকানে চুরির ঘটনা ঘটছে কাল তো বাড়িতেও হতে পারে।

গোমস্তাপুর থানার উপ-পরিদর্শক জাহিদ হাসান জানান, গত কিছুদিন আগে একটি মুদি দোকানে চুরির ঘটনা ঘটেছিল তাতে একজনকে ধরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আজকেও যে মুদি দোকানে চুরির ঘটনাটি ঘটেছে সেটাও সরজমিনা পরিদর্শন করেছি। চোরকে ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে। আশা করি চুরির মালামাল উদ্ধার করে তাদের আইনের আওতায় আনা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: