৪৮ বছর পর নিজের জমি ফিরে পেলেন জেলেখা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১১:২১ পিএম

আদালতের রায়ে ৪৮ বছর পর নিজের জমি ফিরে পেলেন জেলেখা খাতুন ও তার পরিবারের সদস্যরা। এত দিন অবৈধভাবে জায়গাটি দখল করে ব্যবহার করে আসছিলো বদর উদ্দিন নামের একজন। শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে আদালতের নির্দেশে পুলিশের উপস্থিতিতে দিনাজপুরের নবাবগঞ্জ এলাকায় নিজের জায়গা বুঝে নেন তিনি।

এ সময় দিনাজপুর জেলা জজ আদালতের পক্ষে নাজির তোফায়েল আহম্মেদের উপস্থিতিতে স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়। এ সময় সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করে। আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখার জন্য সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আদালতের সূত্রে জানা যায়, ১৯৭৫ সালে ৪২ শতক জায়গা নিয়ে মামলা করেন জেলেখা খাতুন। পরে আইনি লড়াই শেষে ১৯৯৩ সালে মামলার রায় পান জেলেখা খাতুন। তারপরও একাধিক মামলা নিষ্পত্তি হবার পর আদালত তাদের পাপ্য জায়গা বুঝে দেবার জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করে তাদের জায়গা বুঝে দেয়।

বর্তমান জায়গার মালিক জেলেখা বেগমের ছেলে আব্দুস সালাম বলেন, ১৯৯৩ সালে আমরা জায়গাটির প্রথম রায় পাই। এর পরে বিবাদী পক্ষ আদালতে মামলা করেন। অবশেষে সত্যের জয় হয়েছে। আমরা আমাদের জায়গা বুঝে পেয়েছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: