জেলা পরিষদ নির্বাচন: বিনা ভোটে চেয়ারম্যান ২২ জন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৬ পিএম

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে বিনা ভোটে ২২ জন চেয়ারম্যান হতে যাচ্ছেন। এর আগে ১৯ জেলা পরিষদে চেয়ারম্যান পদে একটি করে মনোনয়নপত্র জমা দেওয়ায় ১৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন। আজ মনোনয়নপত্র বাছাইয়ে তিনটি জেলা পরিষদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মনোনয়ন বাতিল হওয়ায় আরও তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন। এ নিয়ে বিনা ভোটে চেয়ারম্যান হতে যাচ্ছেন ২২ জন।

বিনা ভোটে চেয়ারম্যান হতে যাওযারা হচ্ছেন, কুমিল্লা, নওগাঁ, কুড়িগ্রাম, গোপালগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, চাঁপাইনবাবগঞ্জ, ঠাকুরগাঁও, নওগাঁ, ফেনী, বরগুনা, বাগেরহাট, নারায়ণগঞ্জ, ভেলা, মাদারীপুর, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, মুন্সিগঞ্জ, লালমনিরহাট, সিরাজগঞ্জ, সিলেট ও শরিয়তপুরের।

নরসিংদী ও নারায়ণগঞ্জে একজন করে সাধারণ সদস্যও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য হতে চলেছেন। রোববার (১৮ সেপ্টেম্বর) মনোনয়নপত্র বাছাই শেষে নির্বাচন কমিশন (ইসি) থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে আরও জানা যায়, চেয়ারম্যান পদে ১৬২ জন মনোনয়নপত্র দাখিল করেন। বাছাই শেষে ১৪২ জন বৈধতা পান। সাধারণ সদস্য পদে এক হাজার ৯৮৩ জন মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে এক হাজার ৭৪২ জন বৈধতা পায়। আর সংরক্ষিত সদস্য পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন ৭১৫ জন, ৬৭৩ জনের মনোনয়ন বৈধতা পায়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: