দিনাজপুর বোর্ডের চার বিষয়ের পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৫ এএম

কুড়িগ্রামে এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দিনাজপুরে বোর্ডের অধিনে, গণিত, কৃষিবিজ্ঞান, পদার্থ বিজ্ঞান ও রসায়ন পরীক্ষা স্থগিত করা হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের এক জরুরী বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বোর্ড চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলামের স্বাক্ষার করা জরুরী নোটিশে বলা হয়েছে, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, দিনাজপুর বোর্ডের অধিনে ২০২২ সালের চলামান এসএসসি পরীক্ষার গণিত (১০৯),পর্দাথবিজ্ঞান (১৩৬), কৃষিবিজ্ঞান (১৩৪) এবং রসায়ন (১৩৭) পরীক্ষা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো। স্থগিত বিষয়ের পরীক্ষার তারিখ যথা সময়ে জানানো হবে। স্থগিতকৃত বিষয়গুলো ব্যতিত অন্য বিষয়ে পরীক্ষার রুটিন অনুযায়ী উল্লেখিত পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, কু‌ড়িগ্রা‌মের ভুরুঙ্গামারীতে চলমান এসএস‌সি পরীক্ষার ইং‌রে‌জি প্রথম ও দ্বিতীয় প‌ত্রের প্রশ্ন ফাঁ‌সের অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে। এ ঘটনায় জ‌ড়িত স‌ন্দে‌হে কেন্দ্র স‌চিব ও দুই সহকারী শিক্ষক‌কে আটক ক‌রে থানায় নি‌য়ে জিজ্ঞাসাবাদ করা হ‌য়ে‌ছে। উপ‌জেলা পরীক্ষা নিয়ন্ত্রণ ক‌মি‌টি তা‌দের বিরু‌দ্ধে মামলার প্রস্তু‌তি নি‌চ্ছে ব‌লে নি‌শ্চিত ক‌রে‌ছেন ভুরুঙ্গামারী সা‌র্কেলের সহকারী পু‌লিশ সুপার মোর‌শেদুল হাসান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: