নেত্রকোনায় পুলিশের মামলার প্রধান আসামিসহ যুবদলের ৯ জনের জামিন

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৫ পিএম

নেত্রকোনায় পুলিশের সঙ্গে বিএনপির নেতা–কর্মীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলার প্রধান আসামি জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন খান রনিসহ নয়জন নেতাকর্মীর জামিন মুঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবীরের আদালত তাদের জামিন মুঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী মো. আবদুর রাজ্জাক।

এডভোকেট আবদুর রাজ্জাক জানান, গ্রেপ্তার হওয়া আসামি আবদুল্লাহ আল মামুন খান রনি, মো. আবদুল খালেক, শাহজাহান শেখ, সাঈদ উদ্দিন খান, মো. রকি মিয়া, মো. মোকারম হোসেন, মো. জনি মিয়া, মো. দিপু মিয়া ও মো. আরিফ মিয়ার জামিন মুঞ্জুর হয়েছে।

পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিএনপির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ১ সেপ্টেম্বর সকালে জেলা শহরের ছোট বাজার এলাকায় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশ ও বিএনপির নেতা- কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ ফকরুজ্জামান জুয়েলসহ পুলিশ ও বিএনপির অন্তত ৩০ জন আহত হন। এ সময় পুলিশ ৪টি কাঁদানে গ্যাসের শেল ও ৫১টি রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় বিএনপি দলীয় ১২ নেতাকর্মীকে পুলিশ আটক করে। পরে ওই দিন রাতে নেত্রকোনা মডেল থানার এসআই খন্দকার আল মামুন বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৫০০ বিএনপির নেতা-কর্মীর বিরুদ্ধে মডেল থানায় মামলা করেন। ওই মামলায় জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি আবদুল্লাহ আল মামুন খান রনিকে প্রধান আসামি করা হয়। পরে ৩ সেপ্টেম্বর ভোরে গাজীপুরের একটি বাসা থেকে আবদুল্লাহ আল মামুন খান রনিকে গ্রেপ্তার করে পুলিশ। তাকে নিয়ে ১৫ জন আসামিকে আদালতের হাজির করলে ১৪জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। ইতিমধ্যে ওই মামলার ৬ আসামি জামিনে বেরিয়ে যান। বুধবার বাকি ৯ জনের জামিন মুঞ্জুর করেন আদালত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: