‘নারী ফুটবল দলের খেলায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছিল বিএনপি-জামায়াত’

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২, ১১:২৫ পিএম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বাংলাদেশ নারী ফুটবল দল সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের মুকুট পরে দেশের মানুষকে আনন্দে ভাসিয়েছে। কিন্তু বিএনপি-জামায়াত জোটের সময়ে সেই নারী ফুটবলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছিল। বুধবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে মহিলা আ.লীগের উদ্যোগে আয়োজিত দলটির দলটির সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি।

আজকে বাংলাদেশের নারী ফুটবল দলের সাফল্যের পিছনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরণা আর উৎসাহ বড় ভুমিকা রেখেছে উল্লেখ করে আ.লীগের এই নেতা বলেন, ‘২০০৩ সালের কথা মনে করে দেখুন, সেই সময়ে বাংলাদেশের মহিলা ফুটবলাররা যখন খেলেছিল তখন বিএনপি জামাত ক্ষমতায়। জামায়াত আর জঙ্গিরা বলেছিল যে, নারী ফুটবল খেলা বাংলাদেশে হতে পারবে না। হতে পারে তবে ফুলপ্যান্ট আর হিজাব পরে খেলতে হবে।’

নানক বলেন, বাংলাদেশ নারী ফুটবল দল এই অর্জন হঠাৎ করে আলাদীনের চেরাগবাতি বা জুয়েল আইচের জাদুতে হয়নি। নারী ফুটবল দলকে আওয়ামী লীগ সরকার উৎসাহ দিয়েছে। আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা তাদের প্রেরণা ও শক্তি দিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার বড় ছেলে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালকে একজন নারী ক্রীড়াবিদ সুলতানা কামাল খুকিকে বিবাহবন্ধনে আবদ্ধ করিয়েছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মহিলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন। এ সময় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি। অনুষ্ঠান সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: