চাঁপাইনবাবগঞ্জে ভূয়া এনজিও প্রতারক র‌্যাবের হাতে গ্রেফতার

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৬ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নিতে দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করেছিলেন তারা। বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে ও টাকা ঋণ দেওয়ার উস্কানি দিয়ে অসহায় দুস্থদের জমাকৃত কোটি টাকা হাতিয়েও নিয়েছেন।

এমন প্রতারক চক্রের ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে চাঁপাইনবাবগঞ্জ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে জেলার শিবগঞ্জ উপজেলার বিশ্বনাথপুর আব্বাস বাজারে দেশবন্ধু পল্লী উন্নয়ন সমিতির অফিসের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার কানসাট ইউনিয়নের বহলাবাড়ী এলাকার নজরুল ইসলামের ছেলে নাইমুল ইসলাম (২৯), একই এলাকার নজরুল ইসলামের ছেলে সেলিম রেজা (৩১), পার্বতীপুর গ্রামের মতিউর রহমানের ছেলে আসমাউল হক (২৫), কনসাট শিকারপুর গ্রামের সুলতান আলীর ছেলে মোঃ সোহেল রানা (২৫), শিবনগর গ্রামের আব্দুল কাশেমের ছেলে কাইউম রেজা (২২)।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জের র‌্যাব ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই চক্রটি সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়ার জন্য দেশ বন্ধু ও যমুনা নামে দুইটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে গরীব অসহায় লোকদের বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি দেয়। পরে গ্রাহকের জমাকৃত কোটি টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে চাঁপাইনবাগঞ্জের র‌্যাবের চৌকস গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে এ বিষয়ে ছায়া তদন্ত শুরু করে দেশ বন্ধু ও যমুনা এনজিওর প্রতিষ্ঠাতাসহ প্রতারক চক্রের ০৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃদের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা প্রক্রিয়াধীন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: