বকেয়া বিল পরিশোধ করবেন মেয়র, ফের জ্বললো সড়কের বাতি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৫ এএম

দুই দিন ধরে বন্ধ ছিলো বরিশাল নগরীর কয়েকটি সড়কের বাতি, অবশেষে হলো সমঝোতা ফের জ্বলছে বাতি। বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের আশ্বাসে পুনরায় সংযোগ দিয়েছে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো)। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) রা‌তে বরিশাল ক্লাব মিলনায়তনে বিভাগীয় কমিশনারের মধ্যস্থতায় টানা দেড় ঘণ্টার বৈঠকে এ সিদ্ধান্ত হয়। এ সময়ে প্রতি মাসের বিদ্যুৎ বিল পরিশোধ ও বকেয়া বিল পর্যায়ক্রমে পরিশোধের সিদ্ধান্ত হয়েছে।

সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ বলেন, সড়কে বাতি জ্বলছে আমাদের সব কিছুর সমাধান হয়েছে। যে কারণেই হোক একটি ঘটনা ঘটেছিল। জনগণের স্বার্থে আমরা সকলে বসে একমত হয়েছি। ভোগান্তি থেকে মানুষ পরিত্রাণ পেয়েছেন, এটিই মুখ্য বিষয়। যেহেতু সিটি করপোরেশনের মেয়র আমি সেহেতু এর দায়-দায়িত্ব আমার ওপরে বর্তায়। কারো ওপর অজুহাত দিয়ে লাভ নেই। আমরা প্রতি মাসের বিল প্রতি মাসে পরিশোধ করব। আর কোনো বিদ্যুৎ বিল যেন বকেয়া না থাকে সেই চেষ্টা করবো।

বিভাগীয় কমিশনার আমিন উল আহসান বলেন, বড় ধরনের কোন সমস্যা হয়নি। সামান্য কিছু বকেয়া ছিল। বিদ্যুৎ বিল বকেয়া থাকলে বিদ্যুৎ বিভাগেরও একটি প্রটোকল আছে। সে কারণে ওজোপাডিকোর ঢাকা ও খুলনা থেকে কর্মকর্তারা এখানে এসেছেন। সকলের উপস্থিতিতে আলোচনার মাধ্যমে সব সমাধান হয়ে গেছে। এখন আর কোনো সমস্যা নাই।

সহকারী প্রকৌশলী নুরুল ইসলাম বিশ্বাস বলেন, বিদ্যুৎ বিল পরিশোধের শেষ সময় ছিল ১৮ সেপ্টেম্বর। নির্ধারিত সময়ের মধ্যে বিল পরিশোধ না করায় ওই দিন বিকেল ৪টা থেকে অভিযান চালিয়ে প্রথম দিন ৭টি এবং তারপরের দিন ৮টি সড়কের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল।

বরিশাল বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এটিএম তারিকুল ইসলাম বলেছিলেন জানিয়েছিলেন, মন্ত্রণালয়ের নির্দেশে ১৫টি সড়কের সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। বাকি সড়কের সংযোগ তারা বিচ্ছিন্ন করেননি। সিটি করপোরেশন থেকে বিচ্ছিন্ন করে রাখে। এছাড়া পানির পাম্পের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করা হয়নি। সিটি করপোরেশনের কাছে ১১২টি হিসেবের অনুকূলে মোট ৫৯ কোটি ৯৪ লাখ ১৬ হাজার ৯৪৩ টাকা পাওনা রয়েছে। আমরা তাদের বারবার নোটিশ দিয়েছি। কিন্তু তারা আমলে নেননি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: