পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন, ১৪ শিক্ষককে অব্যাহতি

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:২৩ পিএম

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনকালে মোবাইল ফোন সঙ্গে থাকায় দুটি কেন্দ্রের ১৪ শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে শনিবার (২৪ সেপ্টেম্বর) পরীক্ষা চলাকালীন আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদরাসা কেন্দ্রে ৭ জন ও সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

জানা গেছে, শনিবার সকালে উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদরাসা কেন্দ্র পরিদর্শনে যান লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ। সেখানে দাখিল পরীক্ষায় ইংরেজি ১ম পত্রের পরীক্ষা চলছিল। তিনি পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখেন, পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ ৭ শিক্ষক দায়িত্ব পালন করছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশে কেন্দ্র সচিব ৭ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

এদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা কেন্দ্র সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে পরিদর্শন করেন ইউএনও। এ সময় তিনি পরীক্ষার হলে গিয়ে দেখতে পান ৭ জন শিক্ষক মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করছেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশে কেন্দ্র সচিব সাত শিক্ষককে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন।

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ গণমাধ্যমকে বলেন, দায়িত্ব পালনকালে তাদের কাছে মোবাইল ফোন পাওয়া গেছে সেজন্য দুটি পরীক্ষাকেন্দ্রের মোট ১৪ জন কক্ষ প্রত্যবেক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা এ বছর বাকি পরীক্ষাগুলো ও আগামী বছর পরীক্ষার দায়িত্ব পালন করতে পারবেন না।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: