শ্রীপুরে ভ্যান চুরির দায়ে যুবককে পিটিয়ে হত্যা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪২ পিএম

বায়েজীদ আকন্দ, গাজীপুর থেকে: গাজীপুরের শ্রীপুরে ভ্যান চুরিরদায়ে রানাকে (২০) পিটিয়ে হত্যা করেছে। অভিযুক্তরা রাতভর পিটিয়ে রানার বুকের পাঁজর,হাত,পা ভেঙ্গে দেয়। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত রানা উপজেলার তেলিহাটি ইউনিয়নের মূলাইদ গ্রামের আমিনুল ইসলামের ছেলে। বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার পরিদর্শক মুহাম্মদ মনিরুজ্জামান জানান, নিহতের স্বজনরা শনিবার(২৪সেপ্টেম্বর) রাত দশটারদিকে মরদেহ থানায় নিয়ে আসে। রাতেই অভিযান চালানো হয়েছে অভিযুক্তদের গ্রেফতার করার জন্য।

অভিযুক্তরা হলো কেওয়া পশ্চিম খন্ড গ্রামের আবদুল করিমের ছেলে শিপন মিয়া (২৫),  আকাশ (২২), আবুল কাশেমের ছেলে ইমন (২৬) ও উজ্জল মিয়া (২৫) সহ তাদেও সহযোগীরা।

নিহতের বাবা জানান, শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাত ১১টায় রানা বাড়ি থেকে বের হয়ে আর ফেরেনি। রাত ভর খোঁজেও তার সন্ধান করতে পারেনি। শনিবার(২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে জানতে পান মাওনা পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের পূর্ব পাশে রানাকে আটকে মারপিট করা হচ্ছে। স্ত্রীকে নিয়ে ছুটে যান ঘটনাস্থলে। গিয়ে দেখেন শিপন মিয়ার ভাঙ্গারী দোকানের সামনে অচেতন রানা পড়ে আছে। বাবা-মা’র উপস্থিতিতে ও তাকে মারধর কারা হয়। শিপন মিয়ার ভাঙ্গারী দোকানের বভ্যান গাড়ী চুরির অপবাদ দিয়ে অভিযুক্তরা তাকে রাত ভর দফায় দফায় মারপিট করে। রানার বাবা আরো বলেন, মুমুর্ষ রানাকে হাসপাতালে নিতে চাইলে অভিযুক্তরা তাদের মারধর করে। প্রায় তিনঘন্টা আটকে রেখে জোর করে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে তাদের ছাড়ে। রানাকে প্রথমে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। অবস্থা আশংকা জনক হওয়ায় কর্মরত চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই রাত ৮টারদিকে তার মৃত্যু হয়।

রাত দশটার দিকে স্বজনরা রানার মরদেহ নিয়ে শ্রীপুর থানায় আসে। নিহতের বাবা আমিনুল ইসলাম অভিযোগ করে বলেন, আমার ছেলেকে শিপর বাহিনী রাস্তাথেকে তুলে নিয়ে বরবর নির্যাতন করেছে। তার বুকের পাঁজর, দুই হাত, পা ভেঙে দিয়েছে। তার শরীরের এক ইঞ্চি জায়গা নেই যেখানে আঘাত করেনি ওঁরা। সাদা কাগজে স্বাক্ষর নিয়েছে। শিপন হুমকী দিয়ে বলেছে “যা পারস করগা,পুলিশ আমাদের কিছু করতে পারবেনা।”তিনি হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করেন।অভিযুক্ত ভাঙ্গারী ব্যবসায়ী শিপনের বক্তব্য নিতে বাড়িতে গিয়ে তাদের পাওয়া যায়নি। এসময় শিপনের মা রোকেয়া আক্তার বলেন, রানা তার ছেলের

দোকানের ভ্যান গাড়ি চুরি করেছিল। তাকে ডেকে জিঞ্জাসাবাদ করেএকটি ভ্যান গাড়ি উদ্ধার করা হয়। রানাকে আমার ছেলেরা মারেনি। তাহলে কে মেরেছে, জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি। শ্রীপুর থানার পরিদর্শক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, স্বজনরা নিহত যুবকের মরদেহ শনিবার রাতে নিয়ে আসে। থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে পুলিশ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: