রংপুর জেলা পরিষদ নির্বাচনে আ'লীগের বিদ্রোহী প্রার্থী হওয়ায় বাবলু বহিষ্কার

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৪ পিএম

রংপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মোসাদ্দেক হোসেন বাবলুকে ওই পদসহ দলীয় সকল পদ থেকে বহিষ্কার করেছে আওয়ামী লীগ। রবিবার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী উপ-দপ্তর সম্পাদক জিন্নাত হোসেন লাভলু।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ এর নির্দেশনায় জানানো যাচ্ছে যে আসন্ন জেলা পরিষদ (স্থানীয় সরকার) নির্বাচন'২২- এ চেয়ারম্যান পদে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর (১১) ধারার বিধান অনুযায়ী আপনাকে রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও প্রাথমিক সদস্যপদ সহ সকল স্তরের পদ থেকে বহিষ্কার করা হল।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেন, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সভা করে বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলুকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি জেলা কমিটির উপদেষ্টা মন্ডলীর ৭ নম্বর সদস্য ছিলেন।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে রংপুর জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ এবং দলের বিরুদ্ধে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন রংপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু।এ নির্বাচনে জেলার ১০৯৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: