নৌকাডুবিতে নিহতের পরিবার পাবে ২০ হাজার টাকা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবিতে ২৪ জনের প্রাণহানির  ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। এতে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অথৈ আদিত্যকে আহ্বায়ক করা হয়েছে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ২৪ জনের পরিবারকে আপাতত ২০ হাজার করে টাকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান, এখন পর্যন্ত ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ চলমান রয়েছে। নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়া হবে। আর আহতদের চিকিৎসার খরচ বহন করবে জেলা প্রশাসন। স্থানীয় সূত্রে জানা যায়, মহালয়া উপলক্ষে দুপুরে বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিল। নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। ফলে মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে নৌকাটি একপাশে উল্টে যায়। এতে এখন পর্যন্ত ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো অনেকে নিখোঁজ রয়েছে।

এই ঘটনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে আটজন শিশু, চারজন পুরুষ ও ১২ জন নারী রয়েছে। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর সাতজনের মৃত্যু হয়েছে। বাকি ১৭ জনের মরদেহ নদীর পারে রাখা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: