মায়ের মরদেহ ঘরে রেখেই এসএসসি পরীক্ষা দিল জুমা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৫ পিএম

নিজ মার মরদেহ ঘরে রেখেই এসএসসি পরীক্ষা দিয়েছে জুমা আক্তার নামের এক শিক্ষার্থী। আজ রোববার (২৫ সেপ্টেম্বর) সকালে জুমার মা পারভিন বেগম (৫০) হঠাৎ করে মারা যান। জুমা এবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কেশবপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তাদের বাড়ি উপজেলার পাটলী ইউনিয়নের চক-কাচিমপুর গ্রামে। সে ওই গ্রামের আলাউদ্দিন মিয়ার মেয়ে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার পাটলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম জানান, মায়ের মরদেহ ঘরে রেখে মেয়েটি সকালে কাঁদতে কাঁদতে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। পথে আমি তাকে দেখে তার কাছে গিয়ে সান্ত্বনা দিয়ে মন শক্ত করে পরীক্ষা দিতে বলেছি। তিনি আরও বলেন, আজ সকালে জুমার মা হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মারা গেছেন। এদিকে মায়ের মৃত্যুতে জুমা আক্তার মানসিকভাবে ভেঙে পড়ে। সে সকাল থেকেই কাঁদছিল।

তাকে সান্ত্বনা দিয়ে সহপাঠী ও স্বজনরা পরীক্ষা দিতে উৎসাহিত জগন্নাথপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কৃষিশিক্ষা বিষয়ে আজ পরীক্ষা দেয় জুমা। এ পরীক্ষা কেন্দ্রের দায়িত্বরত শিক্ষক গোবিন্দ রায় জানান, আজ সকাল ১১টায় পরীক্ষায় অংশ নেয় জুমা আক্তার। তার মায়ের মৃত্যুর সংবাদ শিক্ষকরা জানতে পেরে তাকে সাহস জুগিয়েছি। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলাম বলেন, খবর পেয়ে পরীক্ষা কেন্দ্রে গিয়ে শোকাহত ওই শিক্ষার্থীর পাশে থেকে সাহস জোগানোর চেষ্টা করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: